• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভারতে স্বামী গোসল না করায় ডিভোর্সের আবেদন

আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ এপ্রিল ২০১৯, ১৩:১৯
প্রতীকী ছবি

স্বামী টানা এক সপ্তাহ ধরে গোসল করেনি ও দাড়ি কামায়নি, এমন অভিযোগ তুলে ভারতের মধ্যপ্রদেশের এক নারী বিবাহ বিচ্ছেদের আবেদন করেছেন। গত বছরই বিয়ে হয় ওই দম্পতির। তারা টানা ৬ মাস আলাদা থাকার আবেদন করেছেন ভোপাল হাইকোর্ট। তারপরই তাদের বিবাহ বিচ্ছেদের আবেদন গ্রাহ্য হবে বলে জানান এক আইনজীবী।

আদালতের ওই আইনজীবী শাহিল অবস্তী সংবাদসংস্থা পিটিআইকে জানান, বিচারপতি আর এন চাঁদ ওই দম্পতিকে ছয় মাস আলাদা থাকার নির্দেশ দিয়েছেন। ওই দম্পতি ২৩ বছর বয়সী নারী এবং তার ২৫ বছর বয়সী স্বামী একইসঙ্গে বিবাহ বিচ্ছেদের আবেদন করেন বলে জানান তিনি।

ওই নারী তার অভিযোগে লেখেন, টানা ৭-৮ দিন গোসল না করে, দাড়ি না কামিয়ে থাকেন তার স্বামী। তাই তার পক্ষে ‘এমন পুরুষের সঙ্গে থাকা সম্ভব নয়’।

শাহিল অবস্তী বলেন, খুব তুচ্ছ বিষয়েও এখন নারীরা স্বামীর থেকে বিচ্ছেদ চেয়ে বসছেন। এই নারীর অভিযোগ, তার স্বামীর শরীর থেকে বাজে দুর্গন্ধ বেরোয়। তার আরও অভিযোগ, যখনই তিনি স্বামীকে গোসল করতে বলতেন, তখনই গোসল করার বদলে তার স্বামী গায়ে সুগন্ধী লাগিয়ে নিতেন।

উল্লেখ্য, ২০১৬ সালে উত্তরপ্রদেশের মীরাটে এমনই এক ঘটনা ঘটে। তখন ৩৬ বছর বয়সী এক ব্যক্তি জানিয়েছিলেন, তিনি দাড়ি না কামালে তার স্ত্রী আত্মহত্যা করবে বলে হুমকি দিয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
ডিভোর্স নিয়ে মুখ খুললেন ঐশী
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
সমুদ্রের বেআইনি কার্যকলাপ রুখতে যৌথ উদ্যোগ ভারত ও ওমানের
X
Fresh