• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ক্ষমতায় আনুন, দুর্নীতি থাকবে না: মোদি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ এপ্রিল ২০১৯, ১৮:৪৯
ছবি: সংগৃহীত

এবারের লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে কংগ্রেসসহ অন্যান্য বিরোধীরা। অথচ সেই মোদিই দুর্নীতি বন্ধের অঙ্গীকার করলেন।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, এবার ক্ষমতায় এলেই দেশ থেকে দুর্নীতি দূর করবেন বলে ঘোষণা দিয়েছেন মোদি। বৃহস্পতিবার ভাগলপুরের সভা থেকে তিনি বলেন, মোদিকে ফেরান, দেশ থেকে দুর্নীতি ধুয়ে-মুছে সাফ হয়ে যাবে।

তার এ কথা শুনে অনেকে আলোচনা-সমালোচনা করছেন। বিশেষ করে বিরোধীরা বলছেন, মোদির পক্ষে দুর্নীতি দূর করা সম্ভব নয়। কারণ, বড় বড় দুর্নীতিকে প্রশ্রয় দেন তিনি।

প্রসঙ্গত, মোদির আমলে ফরাসি যুদ্ধবিমান রাফাল দুর্নীতি, বিজয় মাল্যদের দেশ থেকে পালিয়ে যাওয়াসহ একাধিক বিষয় নিয়েই ব্যাপক প্রচারণা চালিয়েছে বিরোধীরা। পরিস্থিতি এমন, উন্নয়নের কথা বাদ দিয়ে ভিন্নভাবে ভোট চাইতে হচ্ছে মোদিকে।

এই পরিস্থিতিতে তিনি আবার পুরনো কৌশল অবলম্বন করছেন। ২০১৪ সালে দুর্নীতির বিরুদ্ধে লড়াই করার কথা বলেই ক্ষমতায় এসেছিলেন মোদি। কিন্তু তার আমলেই সবচেয়ে বেশি দুর্নীতির অভিযোগ উঠেছে। মোদির আজকের ভাষণের পর বিরোধীদের মন্তব্য, প্রধানমন্ত্রী চোখ বন্ধ করে চলছেন। এজন্য নিজের আমলে হওয়া এতো দুর্নীতি তার নজরে পড়ছে না।

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘নির্বাচনে খরচ ১ কোটি ২৬ লাখ, যেভাবেই হোক তুলবো’
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্র নির্ধারণে ইসির নির্দেশনা
X
Fresh