• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

রাখাইনে আরাকান আর্মির হামলায় ২০ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক

  ১১ এপ্রিল ২০১৯, ১৩:৪৯
ছবি: সংগৃহীত

মিয়ানমারের উত্তরাঞ্চলীয় রাখাইন রাজ্যে দেশটির সেনাবাহিনীর দুটি ঘাঁটিতে আরাকান আর্মির হামলায় প্রায় ২০ জন সরকারি সেনা নিহত হয়েছেন। সশস্ত্র জাতিগত গ্রুপটির ডেপুটি কমান্ডার ব্রিগেডিয়ার-জেনারেল নিও তুন অং বলেছেন, মঙ্গলবার রাতে রাখাইনের ম্রাউক-ইউ টাউনশিপে ওই হামলার ঘটনা ঘটে।

তিনি বলেন, মঙ্গলবার রাতে বিদ্রোহীরা ৩১ নম্বর পুলিশ রেজিমেন্টে আক্রমণ চালায়। এই রেজিমেন্ট থেকে ২২ নং লাইট ইনফ্যান্ট্রি ডিভিশনের ও ম্রাউক-ইউ শহরের লে নাইয়িন তং সেনাঘাঁটির সৈন্যরা প্রায় প্রতিদিন গোলাবর্ষণ করে।

পরে পুলিশ রেজিমেন্ট লে নাইয়িন তং সেনাঘাঁটিতে অতিরিক্ত সেনাসদস্য মোতায়েন করে মিয়ানমার সেনাবাহিনী। কিন্তু সেখানে যাওয়ার পথে আরাকান আর্মির বিদ্রোহীরা সেনাসদস্যদের ওপর অতর্কিত হামলা চালায়।

আরাকান আর্মির এই ডেপুটি কমান্ডার বলেন, লে নাইয়িন তং সেনাঘাঁটির কাছে মিয়ানমার সেনাবাহিনীর সাতটি স্পিড বোট জ্বালিয়ে দিয়েছে তারা। এছাড়া সেনাবাহিনীর সাতটি অ্যাসল্ট রাইফেল ও একটি এমজি-৪২ মেশিন গান জব্দ করেছে তারা।

ব্রিগেডিয়া-জেনারেল নিও তুন অং বলেন, ম্রাউক-ইউ শহরের পার্বত্য অঞ্চলে গোলাবর্ষণের প্রধান ঘাঁটি ছিল পুলিশের এই রেজিমেন্ট। তিনি বলেন, মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত তিনটি যুদ্ধবিমান ও দুটি বোমারু বিমান এবং হেলিকপ্টার দিয়ে হামলা চালায় মিয়ানমারের সেনাবাহিনী।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পালিয়ে আসা ২৮৫ সীমান্তরক্ষীকে ফেরত নিচ্ছে মিয়ানমার
মিয়ানমার থেকে পালিয়ে এলেন আরও ১৩ বিজিপি সদস্য
‘এক বন্ধুকে খুশি করতে অন্যের বিরাগভাজন হতে পারি না’
পালিয়ে এলেন মিয়ানমারের আরও ৪৬ সীমান্তরক্ষী
X
Fresh