• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

গেম খেলে কোটিপতি মার্কিন কিশোর

আন্তর্জাতিক ডেস্ক

  ১০ এপ্রিল ২০১৯, ১২:০১
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে ১৪ বছর বয়সী এক ছেলে ভিডিও গেম খেলে দুই লাখ ডলার (এক কোটি ৮৮ লাখ ৭ হাজার ৩০০ টাকা প্রায়) আয় করেছে। গ্রিফিন স্পিকোসি নামের ওই কিশোর জানিয়েছে, নয় মাস আগে এই ঘটনা ঘটেছে। তিনি জানান, একজন সুপরিচিত ফোর্টনাইট গেমারকে হারানোর একটি ভিডিও ইউটউবে আপলোড করলে সেটির ভিউ ৭৫ লাখ হবার পর তিনি এই অর্থ আয় করেন। খবর ডেইলি মেইলের।

নিউ ইয়র্কের স্মিথটাউনের বাসিন্দা গ্রিফিন সপ্তাহে একদিনে আট ঘণ্টা ফোর্টনাইট গেম খেলে। স্থানীয় গণমাধ্যমে গ্রিফিন জানান, অনলাইনে স্কুলের কোর্স করার পর তিনি এই গেম খেলেন।

তবে কখনও কখনও তিনি একদিনে আঠারো ঘণ্টা পর্যন্ত ভিডিও গেম খেলেন। এটি যে মাত্রাতিরিক্ত তাও স্বীকার করেছেন তিনি।

গণমাধ্যমকে গ্রিফিন বলেন, এটা আমার চাকরির মতো। নিজের ইউটিউব চ্যানেলের জন্য গ্রিফিন এখন একজন সেলিব্রেটির মতো। তার ওই চ্যানেলে সাবস্ক্রাইবারের সংখ্যা ১০ লাখের বেশি।

স্কেপ্টিক নামে গেম খেলা গ্রিফিনের খেলা দেখতে দর্শকরা তার চ্যানেলে টিউন করে। এভাবে সাবস্ক্রাইবারদের ডোনেশন, অনলাইন বিজ্ঞাপন ও স্পন্সরশিপ থেকে টাকা আয় করেছে গ্রিফিন।

এদিকে গ্রিফিনকে সাহায্য করতে একটি কোম্পানিও খুলে দিয়েছে তার বাবা-মা। এমনকি তার আর্থিক বিষয় দেখভালের জন্য একজন অর্থনৈতিক উপদেষ্টাও নিয়োগ দিয়েছেন তারা।

গ্রিফিনের বাবা ক্রিস স্পিকোস্কি বলেছেন, আমি বাবা-মায়েদের বলতে চাই যদি আপনার সন্তান গেম খেলে আনন্দিত হয় এবং যদি তারা গেম খেলায় ভালো হয়; তাহলে এটিকে অন্যান্য খেলাধূলার মতো একটি খেলা ভাবা উচিত।

নিজের আয় করা অর্থ দিয়ে ভবিষ্যতে পড়াশোনা করবেন বা একটি বাড়ি কিনবেন বলে জানিয়েছেন গ্রিফিন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মডেলিংয়ে কৃত্রিম বুদ্ধিমত্তা, মাসে আয় ১২ লাখ টাকা
ইতিহাসের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী পেতে যাচ্ছে আয়ারল্যান্ড
নিম্ন আয়ের মানুষের জন্য এমপি শান্তর মাসব্যাপী ইফতার আয়োজন
২২ দিনে প্রবাসী আয় এলো ১৫২০৮ কোটি টাকা
X
Fresh