• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

সৌদি আরবে চেকপোস্টে বন্দুকধারীদের হামলা, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৯ এপ্রিল ২০১৯, ১৩:৩০ | আপডেট : ০৯ এপ্রিল ২০১৯, ১৩:৪০
সৌদির পূর্বাঞ্চলীয় প্রদেশের কাতিফ এলাকায় একটি নিরাপত্তা চৌকিতে বন্দুকধারীরা হামলা চালিয়েছে। এ ঘটনায় নিরাপত্তা বাহিনীর গুলিতে দুজন নিহত হয়েছে। আরও দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার রাষ্ট্রীয় নিরাপত্তা মুখপাত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে সৌদি প্রেস এজেন্সি।

whirpool
পূর্বাঞ্চলীয় প্রদেশের সঙ্গে বাহরাইন এবং কুয়েতের সংযোগকারী আবু হাদরিয়ার একটি মহাসড়কে ওই হামলার ঘটনা ঘটেছে। সৌদির কর্মকর্তারা জানিয়েছেন, ওই হামলাকারীরা দেশ থেকে পালানোর চেষ্টা করছিল।

সৌদির নিরাপত্তা বাহিনী জানিয়েছে, পূর্বাঞ্চলীয় প্রদেশের নিরাপত্তা কর্তৃপক্ষের সঙ্গে একটি যৌথ অপারেশনে চার শীর্ষ সন্ত্রাসীকে চিহ্নিত করা হয়। এসময় ওই চার বন্দুকধারী একটি টাহোয় এইউভি-তে করে আবু হাদরিয়াহ সড়কের দিকে যাচ্ছিল।

নিরাপত্তা বাহিনীর সদস্যরা ওই সন্ত্রাসীদের রাস্তা অবরোধ করে তাদের আত্মসমর্পণ করতে নির্দেশ দিলে তারা নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। নিরাপত্তা বাহিনীও সন্ত্রাসীদের গাড়ি লক্ষ্য করে পাল্টা গুলি ছোড়ে।

এসময় বন্দুকধারী নিকটবর্তী একটি গ্যাস স্টেশনে পালিয়ে যায় এবং হাত বোমা ছোড়ে। এতে করে গ্যাস স্টেশনের একটি অংশে আগুন ধরে যায়। ওইসময় তারা নিরাপত্তা বাহিনীর সদস্যদের বিভ্রান্ত করে পালানোর চেষ্টা করে। তারা মাথায় বন্দুক ঠেকিয়ে একটি ট্যাংকার ট্রাকও ছিনতাই করে। তবে ওই গ্যাস স্টেশন থেকে দুই কিলোমিটার দূরে একটি গ্যাস স্টেশনে ওই ট্যাংকার ট্রাকটি ক্ষতিগ্রস্ত করতে সক্ষম হয় নিরাপত্তা বাহিনী।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়