• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ক্রাইস্টচার্চের মসজিদে হামলাকারীর মানসিক স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ এপ্রিল ২০১৯, ০৮:৪৩

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে হামলাকারী সন্ত্রাসীর মানসিক স্বাস্থ্য পরীক্ষা করা হবে। গত মাসে ব্রেন্টন ট্যারান্ট নামের এই সন্ত্রাসী দুটি মসজিদে নির্বিচারে গুলি চালিয়ে ৫০ জনকে হত্যা করে।

বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার নিউজিল্যান্ড হাইকোর্টের বিচারক ক্যামেরন মেন্ডার বেন্টন ট্যারান্টের মানসিক স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দিয়েছেন। এই পরীক্ষার মাধ্যমে জানা যাবে, হামলাকারী সন্ত্রাসী পাগল নাকি স্বাভাবিক। এটা নিশ্চিত হওয়ার পরই তাকে শুনানির জন্য আদালতে নেয়া হবে।

এর আগে শুক্রবার সকালে ট্যারান্টকে আদালতে হাজির করা হয়। এরপরই এই হামলাকারী শুনানির জন্য উপযোগী কিনা তা নিশ্চিত হতে তার মানসিক স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দেন আদালত। এসময় সংক্ষিপ্ত শুনানি হয় এবং তখন ট্যারান্ট কোনও মন্তব্য করেননি।

প্রসঙ্গত, গত ১৫ মার্চ শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে জুমার নামাজ আদায় করতে যাওয়া মুসল্লিদের ওপর নির্বিচারে গুলি চালায় ব্রেন্টন ট্যারান্ট। এতে ৫০ জন নিহত হন। নিহতদের মধ্যে পাঁচজন বাংলাদেশি রয়েছেন।

এই হামলার সময় বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা নিউজিল্যান্ডে অবস্থান করছিলেন। সবচেয়ে বেশি হতাহতের ঘটনা যে মসজিদে ঘটেছে সেখানেই নামাজ আদায়ে যাচ্ছিলেন তামিম-মুশফিকরা। অল্পের জন্য তারা রক্ষা পান।

ডি/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বুরকিনা ফাসোতে নামাজের সময় মসজিদে হামলা, বহু নিহত
আদম তমিজীকে ফের রিহ্যাবে পাঠাল ডিবি
X
Fresh