• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মিয়ানমারে মুসলিম রোহিঙ্গাদের ওপর সেনাবাহিনীর হেলিকপ্টার হামলায় নিহত পাঁচ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ এপ্রিল ২০১৯, ২৩:০৭
ছবি: যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স

মিয়ানমারের রাখাইন রাজ্যের একটি গ্রামে একদল রোহিঙ্গা মুসলিমের ওপর দেশটির সেনাবাহিনীর হেলিকপ্টার হামলায় পাঁচজন নিহত এবং ১৩ জন আহত হয়েছেন।

বুধবার বিকেল চারটার দিকে রাজ্যটির বুথিডং শহরের সাই ডিন ভ্যালিতে এই হামলা চালানো হয় বলে গ্রামবাসীদের এবং এক আইনপ্রণেতার বরাত দিয়ে জানিয়েছে যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স।

বৃহস্পতিবার ঘটনাস্থলের পার্শ্ববর্তী কিন ডং গ্রামের নেতা জাও কির আহমেদ বলেন, গতকাল বিকেলে হেলিকপ্টার হামলা চালায় সেনাবাহিনী। এতে আমাদের গ্রামের একজনসহ পাঁচজন নিহত হন। এরপর থেকে গ্রামের মানুষ ভয়ে আর বাইরে বের হতে সাহস পাচ্ছে না।

রশিদ আহমেদ নামের এক শ্রমিক জানান, সাই ডিন ভ্যালিতে বাঁশ সংগ্রহের সময় একটি হেলিকপ্টার থেকে তাদের ওপর হামলা করা হয়। এসময় তার বড় ভাই, চাচা ও ভাইপো গুলিবিদ্ধ হন।

বুথিডং থেকে নির্বাচিত আইনপ্রণেতা মং কিয়াও জান বলেন, সেনাবাহিনীর হেলিকপ্টার হামলায় আহত হওয়া কয়েকজনকে শহরটিতে নেয়া হয় কিন্তু কয়েকজন হাসপাতালে পৌঁছানোর আগেই মারা যান। এ পর্যন্ত পাঁচজনের মৃত্যুর কথা জানতে পেরেছি।

তিনি বলেন, আমি আহতদের কাছে এ বিষয়ে জানতে চাইলে তারা জানায় যে হেলিকপ্টার থেকে তাদের ওপর গুলি ছোড়া হয়।

মিয়ানমারে ইন্টারন্যাশনাল কমিটি অব দ্য রেড ক্রসের প্রতিনিধিদলের প্রধান স্টেফান সাকালিয়ান জানান, তাদের সংস্থার একটি দল বুথিডং হসপিটাল পরিদর্শন করে দেশটির সেনাবাহিনীর হেলিকপ্টার হামলায় আহত ১৩ জনের বিষয়ে নিশ্চিত হয়েছে।

এই বিষয়ে জানতে চাইলে কোনও মন্তব্য করতে রাজি হননি দেশটির সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল তুন তুন নি। তিনি বলেন, এই ধরনের কিছু ঘটলে সেনাবাহিনী তা প্রকাশ করতো।

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘এক বন্ধুকে খুশি করতে অন্যের বিরাগভাজন হতে পারি না’
পালিয়ে এলেন মিয়ানমারের আরও ৪৬ সীমান্তরক্ষী
নাইক্ষ্যংছড়ি দিয়ে রাতে বাংলাদেশে ঢুকল বিজিপির ৫০ সদস্য
মিয়ানমারের আরও ৫ বিজিপি সদস্য আশ্রয় নিলো বাংলাদেশে
X
Fresh