• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আইপিএলের সম্প্রচার নিষিদ্ধের কারণ জানালো পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ এপ্রিল ২০১৯, ২৩:৪৪
ছবি: সংগৃহীত

ভারত পাকিস্তানের ক্রিকেটকে ক্ষতিগ্রস্ত করার প্রচেষ্টা চালাচ্ছে বলে দাবি করে দেশটিতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সম্প্রচার নিষিদ্ধ করা হয়েছে।

পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরি এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, পাকিস্তানি ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং প্রধানমন্ত্রী ইমরান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত একটি মন্ত্রিপরিষদ বৈঠকে সিদ্ধান্তটি নেয়া হয়।

তিনি বলেন, মন্ত্রিপরিষদ এই সিদ্ধান্ত নেয় কারণ ভারত পাকিস্তানের ক্রিকেটকে ক্ষতিগ্রস্ত করার কোনও সুযোগ হাতছাড়া করছে না।

পুলওয়ামা হামলার পর ভারতীয় সম্প্রচার মাধ্যমগুলো পাকিস্তান সুপার লিগের (পিএসএল) মাঝামাঝি সময় সম্প্রচারের সিদ্ধান্ত থেকে সরে আসে। পাকিস্তানের এই লিগ ও ক্রিকেটকে ক্ষতিগ্রস্ত করতেই এই সিদ্ধান্ত নেয়া হয় বলে নির্দেশ করেন দেশটির তথ্যমন্ত্রী।

তিনি বলেন, ভারত পাকিস্তানের ক্রিকেটকে ক্ষতিগ্রস্ত করতে একটি সংঘবদ্ধ প্রচেষ্টা চালাচ্ছে। আর এটিই আমাদেরকে এখানে ভারতীয় টুর্নামেন্টের প্রসার না বাড়ানোর সিদ্ধান্ত নিতে বাধ্য করছে।

পুলওয়ামা হামলায় ভারতের ৪০ সৈন্য নিহত হওয়ার প্রতিবাদে গত ফেব্রুয়ারিতে পিএসএলের সম্প্রচার বন্ধ করে দেয় ভারতীয় স্পোর্টস চ্যানেল ডিস্পোর্ট।

ভারতীয় কোম্পানি আইএমজি রিলায়েন্সও পিএসএলের টেলিভিশন কভারেজ তৈরির সিদ্ধান্ত থেকে সরে আসে। ফলে টুর্নামেন্টের মাঝামাঝি সময় পাকিস্তানভিত্তিক টি20 লিগটিকে নতুন প্রোডাকশন কোম্পানির সন্ধান করতে হয়।

ফাওয়াদ চৌধুরি বলেন, পাকিস্তানে আইপিএলের কোনও ম্যাচ সম্প্রচারিত না হওয়ার বিষয়টি নিশ্চিত করবে পাকিস্তান ইলেক্ট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (পিইএমআরএ)।

তিনি বলেন, পাকিস্তান সরকার বিশ্বাস করে যে খেলাধুলা ও সংস্কৃতি নিয়ে রাজনীতি করা উচিত নয় কিন্তু পাকিস্তানি খেলোয়াড় ও আর্টিস্টদের প্রতি আক্রমণাত্মক দৃষ্টিভঙ্গি দেখাচ্ছে ভারত।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ সিরিজের জন্য আইপিএল ছাড়ছেন রাজা!
ম্যান সিটির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
গুজরাটের বিপক্ষে দিল্লির ব্যাট টু ব্যাক জয়
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
X
Fresh