• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আইন প্রয়োগে সহযোগিতা বাড়াতে প্রস্তুত রাশিয়া-উত্তর কোরিয়া

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

অনলাইন ডেস্ক
  ০২ এপ্রিল ২০১৯, ২৩:৪৮
ছবি: সংগৃহীত

উত্তর কোরিয়া সফররত রাশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিদলের আলোচনার প্রধান বিষয়গুলোর অন্যতম একটি হবে আইন প্রয়োগকারী সংস্থার ক্ষেত্রে রাশিয়া ও উত্তর কোরিয়ার সহযোগিতা বাড়ানো।

উত্তর কোরিয়ার পিপল’স সিকিউরিটি মন্ত্রণালয়ের প্রধানের সঙ্গে অনুষ্ঠেয় বৈঠকের বিষয়ে কথা বলতে গিয়ে মঙ্গলবার রাশিয়ার সংবাদ সংস্থা তাসকে একথা জানান দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ভ্লাদিমির কোলোকোল্তসেভ।

তিনি বলেন, অপরাধী প্রত্যর্পণের জন্য শৃঙ্খলা বিষয়ক চুক্তিগুলোসহ আন্তঃসরকারের একাধিক চুক্তি বাস্তবায়নে এবং ইউএন সিকিউরিটি কাউন্সিলের প্রস্তাবনাগুলোতে নিষিদ্ধ নয় এমন ক্ষেত্রগুলোতে সহযোগিতা বাড়ানো এই সফরের অন্যতম লক্ষ্য।

রাশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পিয়ংইয়ংয়ের আলোচনায় অভিবাসনের ক্ষেত্রগুলোও আলোচিত হবে। ইতোমধ্যে উত্তর কোরিয়ায় পৌঁছানো রাশিয়ার প্রতিনিধিদলের মধ্যে আছেন দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অভিবাসন বিষয়ক প্রধান পরিচালক।

কোলোকোল্তসেভ জোর দিয়ে বলেন, রাশিয়া ও উত্তর কোরিয়ার মধ্যে বাণিজ্যিক সফর এবং পর্যটকদের ভ্রমণ নিশ্চিত করতে উভয় দেশের মধ্যে আইনশৃঙ্খলাগত সহযোগিতা বৃদ্ধি করা আমাদের একটি সাধারণ লক্ষ্য।

সোমবার ইর্কুতস্ক থেকে বিমানে পিয়ংইয়ংয়ে পৌঁছান রাশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী। এর আগে গত বছরের ডিসেম্বরে উত্তর কোরিয়ার পিপল’স সিকিউরিটি মন্ত্রণালয়ের একটি প্রতিনিধিদল মস্কো সফর করেন। তখন তারা রাশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি প্রতিনিধিদলকে উত্তর কোরিয়া সফরের আমন্ত্রণ জানায়।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের নির্বাচনকেন্দ্রিক পরিস্থিতি নিয়ে যে মন্তব্য করল জাতিসংঘ
বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ
গাজায় গণহত্যা চলছেই, যুদ্ধবিরতির প্রস্তাব মানছে না ইসরায়েল
২৭ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
X
Fresh