• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

পেরুতে আগুনে পুড়ে ২০ বাসযাত্রীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

  ০২ এপ্রিল ২০১৯, ১৪:১৭

পেরুর রাজধানী লিমায় রোববার একটি দ্বিতল বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। দেশটির দমকল বাহিনীর একজন মুখপাত্র জানিয়েছেন, এ ঘটনায় আরও আটজন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বাসটির পেছনের অংশে থাকা মটর ইঞ্জিনে আগুন লাগলে তা পুরো বাসে ছড়িয়ে পড়ে। স্থানীয় একটি সম্প্রচার মাধ্যম ক্যানাল এন. টিভিকে একজন মুখপাত্র লুইস মেজিয়া বলেছেন, কী কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সেটি তদন্ত করা হচ্ছে।

লিমার মেয়র জর্জ মুনোজ বলেছেন, একটি বাস টার্মিনালের কাছে ওই বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। কর্তৃপক্ষ ওই টার্মিনালটি কয়েক সপ্তাহ আগেই নিষিদ্ধ করেছিল। কারণ ওই টার্মিনালটির পাশেই একটি অবৈধ দোকান রয়েছে, যেখানে জ্বালানি বিক্রি করা হতো।

স্থানীয় একটি হাসপাতালে আহতাবস্থায় চিকিৎসাধীন ব্যক্তিদের দেখতে যাওয়ার আগে সাংবাদিকদের মুনোজ বলেন, নিহতরা বেশিরভাগই দোতলার যাত্রী। তারা জ্বালানি পরিবহন করছিল। এটা খুব গুরুতর বিষয়।

স্থানীয় একটি সম্প্রচার মাধ্যম আরআইপি জানিয়েছে, আগুন নেভানোর জন্য দমকল বাহিনীর আট ইউনিট কাজ করেন। তারা জানায়, ওই বাসটি উত্তরাঞ্চলের উপকূলীয় শহর চিক্লাইয়োতে যাচ্ছিল।

এদিকে গণমাধ্যমের খবরে বলা হয়েছে, নিহতদের মধ্যে চারজনই শিশু। এছাড়া দুর্ঘটনার সময় বাসটিতে কতজন যাত্রী ছিল তা পরিষ্কার জানা যায়নি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজশাহী নগরীর নিউ মার্কেটের একটি দোকানে আগুন
ফরিদপুরে মন্দিরে অগ্নিকাণ্ডে এলাকা রণক্ষেত্র, ২ ভাই নিহত
শ্রীপুরে দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়লো কৃষকের ৯ ঘর
বগুড়ায় তেলের দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ড
X
Fresh