• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

যুক্তরাষ্ট্রে উবার ভেবে গাড়িতে উঠে নিহত কলেজছাত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০১ এপ্রিল ২০১৯, ১৯:২৪
ছবি: যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন

যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যে উবার ভেবে অন্য গাড়িতে উঠে নিহত হয়েছেন সামান্থা জোসেফসন নামের এক কলেজছাত্রী।

বৃহস্পতিবার দিনগত রাত দুইটার দিকে ২১ বছর বয়সী এই তরুণী অঙ্গরাজ্যটির কলাম্বিয়া শহর থেকে উবারের গাড়ি ডাকেন। পরে একটি কালো রঙের চেভি ইম্পালা পাশে এসে দাঁড়ালে তিনি তার ডাকা গাড়ি ভেবে ভুল করে গাড়িটিতে ওঠেন।

প্রায় ১৪ ঘণ্টা পর কলাম্বিয়া থেকে ৯০ মাইল দূরের একটি মাঠে তার মরদেহ খুঁজে পায় তুরস্কের শিকারিরা। শনিবার একটি সংবাদ সম্মেলনে কলাম্বিয়ার পুলিশ প্রধান ডব্লিউ.এইচ. হলব্রুক এসব কথা জানান বলে জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম সিএনএন।

একটি সার্ভেইলেন্স (নজরদারি) ফুটেজের বরাত দিয়ে তিনি বলেন, আমরা জানতে পেরেছি যে ইউনিভার্সিটি অব সাউথ ক্যারোলাইনার এই ছাত্রী উবারের গাড়ি ডাকেন এবং অপেক্ষা করছিলেন। চেভি ইম্পালা গাড়িটির পাশে এসে দাঁড়ালে তিনি তার ডাকা গাড়ি ভেবে উঠে পড়েন বলে মনে করছি আমরা।

হলব্রুক বলেন, জোসেফসনের মৃত্যুর সঙ্গে জড়িত থাকা এবং ছিনতাইয়ের অভিযোগে নাথানিয়েল ডেভিড রোল্যান্ড নামের এক ২৪ বছর বয়সী যুবককে গ্রেপ্তার করা হয়েছে। তাকে এখন কলাম্বিয়ার জেলে রাখা হয়েছে। তার পক্ষে কোনও আইনজীবী লড়ছেন কিনা তা নিশ্চিত করতে পারেনি গণমাধ্যমটি।

কলাম্বিয়া পুলিশ ডিপার্টমেন্টের পাবলিক ইনফরমেশন অফিসার(জনসংযোগ কর্মকর্তা) জেনিফার টিমন্সের বরাত দিয়ে গণমাধ্যমটি জানায়, পুলিশের নির্দেশে গাড়ি থামাতে ব্যর্থ হওয়া এবং গাঁজা সংক্রান্ত দুটি অভিযোগ আছে রোল্যান্ডের বিরুদ্ধে।

টিমন্স জানান, রোল্যান্ডকে গ্রেপ্তারের সময় তার গাড়িতে থাকা এক নারীকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তিনি আইনপ্রয়োগকারী সংস্থাকে সহযোগিতা করছেন। জোসেফসন যখন গাড়িটিতে ছিলেন, তখন তিনি ছিলেন না বলে মনে করা হচ্ছে। এই ঘটনায় তার বিরুদ্ধে কোনও অভিযোগ দায়ের করা হয়নি।

কে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়