• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কানাডীয় নাগরিকদের যুক্তরাজ্য ভ্রমণে সতর্কতা

আন্তর্জাতিক ডেস্ক

  ৩০ মার্চ ২০১৯, ১৫:২৩

ব্রিটেনের পার্লামেন্টে তৃতীয়বারের মতো ব্রেক্সিট চুক্তি প্রত্যাখ্যাত হওয়ায় দেশটির রাজপথে হাজারো মানুষের বিক্ষোভ হতে পারে বলে আশঙ্কা করছে কানাডার সরকার। আর এজন্য দেশটিতে কানাডীয় নাগরিকদের ভ্রমণের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে নির্দেশ দিয়েছে অটোয়া।

গ্লোবাল অ্যাফেয়ার্স জানিয়েছে, ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বেরিয়ে যাওয়ার ব্রেক্সিট চুক্তি নিয়ে গতকাল শুক্রবার সবশেষ দফার ভোটাভুটিতে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’র প্রস্তাবের পরাজয় হয়।

তারা জানিয়েছে, ব্রিটেনে সহিংস ঘটনার পাশাপাশি বিক্ষোভকারীদের সঙ্গে নিরাপত্তাকর্মীদের সংঘাত হতে পারে। এ কারণে ব্রিটেনে অবস্থানরত কানাডার নাগরিকদের বলা হচ্ছে তারা যেন বিক্ষোভের স্থান এবং সন্নিকটের পাতাল ষ্টেশনগুলো এড়িয়ে চলে।

গ্লোবাল অ্যাফেয়ার্স বলছে, ব্রিটেনে চলমান পরিস্থিতিতে সন্ত্রাসী ঘটনার ঝুঁকি রয়েছে। তাই কেউ যদি যুক্তরাজ্য ভ্রমণ করে তাকে ‘সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের’ পরামর্শ দিয়েছে গ্লোবাল অ্যাফেয়ার্স।

এর আগে শুক্রবার ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে ব্রিটেনে বেরিয়ে যাওয়ার চুক্তি ব্রেক্সিট ইস্যুতে দেশটির পার্লামেন্টে তৃতীয়বারের মতো প্রত্যাখ্যাত হয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। শুক্রবার ব্রিটিশ পার্লামেন্টের নিম্নকক্ষ হাউজ অব কমন্সে মে’র চুক্তিটির পক্ষে ২৮৬ এবং বিপক্ষে ৩৪৪ ভোট পড়ে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh