• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভেনেজুয়েলায় রাশিয়ার সৈন্য পাঠানো শান্তির জন্য হুমকি: যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ মার্চ ২০১৯, ২১:২৪
ফাইল ফটো

ভেনেজুয়েলায় রাশিয়ার সৈন্য পাঠানো আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তার জন্য হুমকি বলে সতর্ক করলেন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বল্টন।

শুক্রবার হোয়াইট হাউজের ওয়েবসাইটে প্রকাশিত একটি বিবৃতিতে একথা জানানো হয়।

জন বল্টন বলেন, ভেনেজুয়েলায় রাশিয়ান সৈন্য ও সরঞ্জাম ঢুকতে দেয়া এবং ক্ষমতা টিকিয়ে রাখার জন্য অব্যাহতভাবে এসব ব্যবহার করায় নিকোলাস মাদুরোর প্রতি নিন্দা জানাচ্ছে যুক্তরাষ্ট্র।

তিনি বলেন, মাদুরো এই সামরিক সহায়তা আবারও ভেনেজুয়েলার জনগণকে দমন, অর্থনৈতিক সংকট চিরস্থায়ী এবং আঞ্চলিক স্থিতিশীলতা বিপন্ন করতে ব্যবহার করবে। আমরা ভেনেজুয়েলার সেনবাহিনীকে তাদের সাংবিধানিক দায়িত্ব পালনের মাধ্যমে দেশের জনগণকে রক্ষা করার আহ্বান জানাচ্ছি।

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা বলেন, আমরা ভেনেজুয়েলায় বাইরের সৈন্য মোতায়েন করে সামরিক অভিযান চালানো বিষয়ে কঠোর হুঁশিয়ারি জানাচ্ছি।

তিনি বলেন, আমরা এমন উত্তেজনা সৃষ্টিকারী পদক্ষেপগুলোকে এই অঞ্চলের আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তার জন্য সরাসরি হুমকি বলে মনে করছি।

আমরা যুক্তরাষ্ট্রের ও ভেনেজুয়েলায় স্বাধীনতা, নিরাপত্তা এবং আইনের শাসনের প্রতি শ্রদ্ধাশীল পার্টনারদের স্বার্থে ধারাবাহিকভাবে কাজ করে যাব বলেও উল্লেখ করেন তিনি।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
বিশ্ববাজারে কমলো জ্বালানি তেলের দাম
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
যুক্তরাষ্ট্র থেকে দেশে আসা গাঁজার চকলেট-কেক জব্দ, গ্রেপ্তার ৩
X
Fresh