• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পাকিস্তান এখনও লাশ গুনছে: মোদি

আন্তর্জাতিক ডেস্ক

  ২৯ মার্চ ২০১৯, ১৫:৫৭
টুইটার থেকে নেয়া

পাকিস্তানের বালাকোটে ভারতীয় বিমানবাহিনীর অভিযানে ঠিক কতজনের মৃত্যু হয়েছিল? এই নিয়ে শাসক-বিরোধী কথাযুদ্ধ যখন কিছুটা স্থিমিত, তখন ফের সেই ইস্যুকেই তুলে আনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। লোকসভা নির্বাচনের প্রচারে জাতীয়তাবাদকে হাতিয়ার করলেন।

উড়িষ্যার কোরাপুটে নির্বাচনী প্রচারে গিয়ে নরেন্দ্র মোদি বললেন, বালাকোটে অভিযানের এক মাস পর ‘এখনও লাশ গুণছে পাকিস্তান’। এসময় বিরোধীদের দিকে কামান তাক করে তিনি বলেন, শত্রু দেশে ঢুকে জঙ্গিদের বিরুদ্ধে হামলার পরও বিরোধীরা ‘প্রমাণ চাইছেন’। মহাকাশে কৃত্রিম উপগ্রহকে অ্যান্টি-স্যাটেলাইট অস্ত্রে ধ্বংস অপারেশন ‘মিশন শক্তি’র সমালোচনা করায় বিরোধীদের একহাত নিয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী।

মোদি বলেন, (বালাকোটে অভিযানের পর) এক মাস কেটে গেছে। পাকিস্তান এখনও সেখানে নিহতদের মৃতদেহ গুণছে। আর বিরোধীরা এখনও প্রমাণ চাইছেন। বিরোধীদের নিশানা করে এদিন তিনি আরও বলেন, ভারত জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে। শত্রু দেশের অভ্যন্তরে ঢুকে আক্রমণ করছে, আর তারা প্রমাণের পেছনে পড়ে রয়েছেন।

এদিকে মঙ্গলবার অ্যান্টি-স্যাটেলাইট মিসাইল (এ-স্যাট)-এর সফল পরীক্ষা করেছে ভারত। এরপর থেকেই এই ‘মিশন শক্তি’কে প্রচারে হাতিয়ার করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কোরাপুটেও তার ব্যতিক্রম হয়নি।

এদিন মোদি বলেন, দুদিন আগে উড়িষ্যার সঙ্গে পুরো দেশ একটা বিরাট সাফল্য দেখেছে। ভারত এখন মহাকাশেও মহাশক্তিধর। সারা বিশ্ব সেটা দেখেছে। অর্থাৎ ভারত এখন অন্তরীক্ষেও ‘চৌকিদার’।

এই ইস্যুতেও বিরোধীদের প্রতি মোদির কটাক্ষ, পুরো বিশ্ব এবং আমাদের দেশ যখন এই বিজ্ঞানীদের কৃতিত্বে গর্বিত, তখন কিছু লোক আছে, যারা শুধু সেই সাফল্যের খুঁত ধরতে, প্রশ্ন তুলতে ও সমালোচনা করতে ব্যস্ত।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় ৪০জন সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়। ওই ঘটনার পর ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটে বিমান হামলা চালায় ভারতীয় বিমানবাহিনী। ভারত সরকার দাবি করেছিল, জঙ্গি ঘাঁটিতে বোমা ফেলা হয়েছে। কিন্তু কংগ্রেসসহ বিরোধীদের দাবি ছিল, ওই অভিযানে কতজন জঙ্গির মৃত্যু হয়েছে, তার সঠিক তথ্য দিক সরকার।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম!
ভেঙে গেল ভারত-পাকিস্তানের দুই মেয়ের সম্পর্ক
পাকিস্তানিদের সন্তুষ্ট করতে ভারতবিরোধী জিকির তুলছে বিএনপি : পাটমন্ত্রী
‘ভারত বর্জনের ডাকে পাকিস্তান আমলের রাজনীতি চালুর চেষ্টা চলছে’
X
Fresh