• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বোমাতঙ্কের পর ২৮১ আরোহী নিয়ে নিরাপদে সিঙ্গাপুরে বিমানের অবতরণ

আন্তর্জাতিক ডেস্ক

  ২৬ মার্চ ২০১৯, ১৪:৫০

মুম্বাই থেকে সিঙ্গাপুর ফিরছিল সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইট। কিন্তু বিমানবন্দরের গ্রাউন্ড কন্ট্রোলে ফোন করে জানানো হলো, আকাশে থাকা এসকিউ-৪২৩ ফ্লাইটে বোমা রাখা আছে। মঙ্গলবার সকালে মুম্বাই বিমানবন্দর থেকে ওড়ার পর বিমানটি তখন মাঝ পথে।

মুম্বাই বিমানবন্দরের কর্মী থেকে শুরু করে পাইলট ও ক্রুরা গ্রাউন্ড কন্ট্রোলের পাঠানো সেই বিপদ সংকেত পেয়েই সতর্ক হয়ে উঠলেন। বিমানটিতে ছিলেন ২৬৩ জন যাত্রী ও ১৮ জন ক্রু সদস্য ছিলেন।

তবে বিমানটি শেষপর্যন্ত নিরাপদেই সিঙ্গাপুরের স্থানীয় সময় সকাল ৭টা ৫৪ মিনিটে চাঙ্গি বিমানবন্দরে অবতরণ করে।

এদিকে উদ্বিগ্ন হয়ে পড়বেন ভেবে যাত্রীদের প্রথমে কিছুই জানাননি বিমানকর্মীরা। যদিও বিমানের কর্মীদের অস্বাভাবিক ব্যস্ততা দেখে বিপদ আঁচ করতে পারেন যাত্রীরা। এসময় তারা চেঁচামেচি শুরু করে দেন।

পরে সিঙ্গাপুর এয়ারলাইন্সের পক্ষ এক বিবৃতিতে জানানো হয়, ঘটনাটির তদন্ত হচ্ছে। কে বা কারা ওই ভুয়া ফোন করেছিলেন, তা খুঁজে দেখা হচ্ছে।

তারা জানায়, ওই ঘটনার পর তাদের অন্যান্য ফ্লাইটের কার্যক্রম বিঘ্নিত হয়নি।

ফ্লাইটঅ্যাওয়ার ওয়েবসাইট জানিয়েছে, মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দর সোমবার রাত সাড়ে ১১টায় সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা করে বোয়িং ৭৭৭-৩০০ইআর মডেলটির বিমানটি। তারা আরও জানায়, ফ্লাইটটি নির্ধারিত সময়ের প্রায় ৩১ মিনিট পর সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরে অবতরণ করে।

তবে এ ঘটনায় বিমানবন্দরের কার্যক্রম ব্যাহত হয়নি বলে জানিয়েছে চাঙ্গি বিমানবন্দর গ্রুপ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্ত্রীর ভয়ে বিমানবন্দরে বোমাতঙ্ক ছড়ালেন বাংলাদেশি যুবক!
X
Fresh