• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জার্মানিগামী ব্রিটিশ বিমান ভুলক্রমে নামলো স্কটল্যান্ডে

আন্তর্জাতিক ডেস্ক

  ২৬ মার্চ ২০১৯, ০৮:৫৯

ব্রিটিশ এয়ারওয়েজের যাত্রীবাহী একটি বিমান জার্মানি যাওয়ার কথা থাকলেও তা স্কটল্যান্ডের রাজধানী এডিনবার্গে অবতরণ করেছে। ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটের যাত্রীরা সোমবার এমন অবাক করা এক অভিজ্ঞতার মুখোমু্খি হয়েছেন।

ব্রিটিশ এয়ারওয়েজের সোমবারের ওই ফ্লাইটে থাকা যাত্রীদের জন্য সবকিছুই ঠিকঠাক চলছিল। কিন্তু বিমান অবতরণ করার ফ্লাইটে থাকা যাত্রীরা বুঝতে পারেন তারা ভুল শহর এবং ভুল দেশে অবতরণ করেছেন।

লন্ডন সিটি এয়ারপোর্ট থেকে ছেড়ে আসা ব্রিটিশ এয়ারওয়েজের ওই ফ্লাইটটি জার্মানির ডুয়েসেলডর্ফ শহরে অবতরণ করার কথা থাকলেও তা স্কটল্যান্ডের এডিনবার্গে অবতরণ করে।

তবে ফ্লাইট ভুল শহরে নামার জন্য ডব্লিউডিএল অ্যাভিয়েশনের ভুল ফ্লাইট প্ল্যান দায়ী বলে জানিয়েছে ব্রিটিশ এয়ারওয়েজ। এই প্রতিষ্ঠানটি ব্রিটিশ এয়ারওয়েজের হয়ে ফ্লাইট পরিচালনা করে।

কর্মকর্তারা জানিয়েছেন, বিমানের পাইলট এবং ট্র্যাফিক কন্ট্রোলের কর্মকর্তারা এডিনবার্গের জন্য নির্ধারিত ফ্লাইট প্ল্যান অনুসরণ করেছেন। তাই কারও কাছেই মনে হয়নি কোথাও কোনও ভুল হয়েছে।

এদিকে ডব্লিউডিএল অ্যাভিয়েশন জানিয়েছে, এই ‘স্পষ্টত দুর্ভাগ্যজনক তালগোল’ কী কারণে ঘটেছে তা খুঁজে বের করার চেষ্টা করছে তারা।

তবে পরে আবার জ্বালানি ভরে ওই ফ্লাইট যাত্রা করে এবং এবার সরাসরি গন্তব্য ডুয়েসেলডর্ফ শহরের উদ্দেশে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh