• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নিউজিল্যান্ডের পর এবার যুক্তরাষ্ট্রে মসজিদে হামলা

আন্তর্জাতিক ডেস্ক

  ২৫ মার্চ ২০১৯, ১৩:০৮

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার এসকোনদিদোর একটি মসজিদে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। কর্তৃপক্ষ জানিয়েছে, রোববার গভীর রাতে ৩টা ১৫ মিনিটের দিকে দার-উল-আরকাম মসজিদে ওই অগ্নিসংযোগের ঘটনা ঘটে এবং এটিকে ঘৃণামূলক অপরাধ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

এই অগ্নিসংযোগের ঘটনার পর ওই মসজিদের ভেতর একটি চিরকুট পাওয়া গেছে। ওই চিরকুটে গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে হামলা চালিয়ে ৫০ জন মুসল্লিকে হত্যার ঘটনার কথা উল্লেখ রয়েছে।

এসকোনদিদো পুলিশ বিভাগ (ইপিডি)-র কর্মকর্তা লেফটেন্যান্ট ক্রিস লিক বলেছেন, যদি এটি অগ্নিসংযোগের ঘটনা হয়ে থাকে, তাহলে একটি ঘৃণামূলক অপরাধ হয়ে থাকতে পারে।

তিনি জানান, ওই অগ্নিকাণ্ডের ঘটনার পর ইপিডি, এসকোনদিদো দমকল বিভাগ, অ্যালকোহল, তামাক, অস্ত্র ও বিস্ফোরক ব্যুরো, সান দিয়াগো কাউন্টি শেরিফের বোমা/অগ্নি ইউনিট এবং এফবিআই ঘটনাস্থলে হাজির হয়েছে।

ইউসেফ মিলার নামের একজন বলেছেন, ফজরের নামাজের নামাজের আগে এই অগ্নিকাণ্ড ঘটায় আমরা খুব ভাগ্যবান। আর অগ্নিকাণ্ডের সময় সেখানে খুব বেশি মানুষ ছিল না। তিনি বলেন, আল্লাহর রহমত বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি।

লেফটেন্যান্ট লিক বলেন, মসজিদের দেয়ালের বাইরের অংশে আগুনের পোড়া দেখা গেছে। দেখে মনে হয়েছে, আগুন শুধু এই অংশেই লেগেছে।

উল্লেখ্য, গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল-নূর ও লিনউড মসজিদে বন্দুকধারীদের হামলায় ৫ বাংলাদেশিসহ ৫০ জন মুসল্লি নিহত এবং আরও প্রায় অর্ধশত আহত হন। ওই প্রায় ১০ দিন পর ক্যালিফোর্নিয়ার দার-উল-আরকাম মসজিদে এই অগ্নিসংযোগের ঘটনা ঘটলো।

এ / জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্যালিফোর্নিয়ায় অজ্ঞাত বন্দুকধারীদের গুলি, নিহত ৪
৪০ দিন পর মরদেহ বুঝে পেল ৪ পরিবার
আ. লীগ নেতার বাড়িতে হামলা, গুলি ও অগ্নিসংযোগের অভিযোগ
লক্ষ্মীপুরে মন্দিরে ভাঙচুর, অগ্নিসংযোগ 
X
Fresh