• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইমরানকে ‘প্রেমপত্র’ লিখেছেন মোদি: কংগ্রেস

আন্তর্জাতিক ডেস্ক

  ২৪ মার্চ ২০১৯, ১৩:০৭

পাকিস্তানের জাতীয় দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেদেশের প্রধানমন্ত্রী ইমরান খানকে শুভেচ্ছা বার্তা পাঠানোয় প্রধান বিরোধী দল তাকে ‘লাভ লেটার বা প্রেমপত্র’ বলে কটাক্ষ করেছে।

কংগ্রেসের মুখপাত্র রণদীপ সূর্যেওয়ালা শনিবার এক সংবাদ সম্মেলনে বিজেপি ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তীব্র সমালোচনা করেছেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা দেখেছি যে, মোদিজ পাকিস্তানের জাতীয় দিবসে ইমরান খানকে লুকিয়ে-চুরিয়ে প্রেমপত্র লিখেছেন। কিন্তু তাতে তিনি পাকিস্তান প্রযোজিত সন্ত্রাস, সন্ত্রাসী সংগঠন ও আইএসআইয়ের সন্ত্রাসবাদের কথা আলোচনা করতে ভুলে গেছেন। মোদিজী এটাই কি আপনার দেশপ্রেম?

তিনি বলেন, এসব ঘটনাকে চাপা দিতে মোদিজী অমিত শাহকে মাঠে নামিয়েছেন। দেশবাসীর পক্ষ থেকে আমরা মোদিজী ও অমিত শাহকে (বিজেপি সভাপতি) কিছু প্রশ্ন করতে চাই। মোদিজী আপনি প্রেমপত্রে লস্কর-ই-তৈয়েবা, জইশ-ই-মুহাম্মদ, দাউদ ইব্রাহিম ও অন্য সন্ত্রাসীদের কথা কেন বলেননি?

----------------------------------------------------------------
আরও পড়ুন : লোকসভা নির্বাচনে মোদির বিরুদ্ধে লড়বে ১১১ কৃষক
----------------------------------------------------------------

কংগ্রেস মুখপাত্র রণদীপ সূর্যেওয়ালা প্রশ্ন রেখে বলেন, মোদিজী বিনা দাওয়াতে কেন পাকিস্তানে গিয়েছিলেন? পাঠানকোট হামলার পরে আইএসআইকে কেন ডেকেছিলেন? অমিত শাহ কেন আইএসআইয়ের প্রশংসা করেছিলেন? এটা কী সত্যি নয় যে বিজেপি’র আইটি সেলের সঙ্গে সংশ্লিষ্ট ধ্রুব সাক্সেনা পাকিস্তানের হয়ে গুপ্তচরবৃত্তির জন্য ধরা পড়েছিল? মহারাষ্ট্রের বিজেপি নেতা একনাথ খাড়সের দাউদ ইব্রাহিমের সঙ্গে সংলাপের টেপকে তদন্ত করা হয়নি কেন? এটা কী সত্যি নয় যে, প্রধানমন্ত্রীর উপস্থিতিতে পিডিপি নেতারা পাকিস্তানের প্রশংসা করেছিলেন?’

তিনি বলেন, দাউদ ইব্রাহিমের স্ত্রী ভারতে এলেও মোদি সরকার তাকে গ্রেপ্তার করেনি, কেন এমনটা হয়েছিল? মোদি ও অমিত শাহর সরকার জাতীয় স্বার্থের ক্ষতি করেছেন। এজন্য তাদের ক্ষমা চাওয়া উচিত।

জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে পুলওয়ামার সন্ত্রাসী হামলা মোদি সরকারের সবচেয়ে বড় ব্যর্থতা বলেও মন্তব্য করেন কংগ্রেসের প্রধান মুখপাত্র রণদীপ সূর্যেওয়ালা।

উল্লেখ্য, পাকিস্তানের জাতীয় দিবসে সেদেশের প্রধানমন্ত্রী ইমরান খানকে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু সরকার তা গোপন রাখার চেষ্টা করলেও ওইদিন রাতে সেই শুভেচ্ছা বার্তা টুইট করে দেন ইমরান। বিষয়টি জানাজানি হতেই কেন্দ্রীয় সরকারকে চেপে ধরেছে বিরোধীরা।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তান সরকারের স্থায়িত্ব নিয়ে ইমরানের ভবিষ্যদ্বাণী
ইমরানকে হটাতে ষড়যন্ত্রের অভিযোগ উড়িয়ে দিলেন ডোনাল্ড লু
বিবাহ বিচ্ছেদ ও নতুন প্রেম নিয়ে মুখ খুললেন ইমরান খান
নারী দিবস উপলক্ষে ভারতে রান্নার গ্যাসের দাম কমানোর ঘোষণা
X
Fresh