• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

সোমালিয়ার শ্রম মন্ত্রণালয়ে হামলা, উপ-শ্রমমন্ত্রীসহ নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ মার্চ ২০১৯, ২১:৪৩
ছবি: ওয়াশিংটন পোস্ট

সোমালিয়ার শ্রম মন্ত্রণালয়ে সশস্ত্র গোষ্ঠী আল-শাবাবের হামলায় উপ-শ্রমমন্ত্রী সাকার ইবরাহিম আবদুল্লাসহ ১৫ জন নিহত এবং ২০ জন আহত হয়েছেন।

শনিবার দেশটির গোয়েন্দা সংস্থার সদরদপ্তরের কাছাকাছি অবস্থিত মন্ত্রণালয়টির ভবনের গেটে একটি আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণের পর আল-শাবাবের যোদ্ধারা ভেতরে প্রবেশ করে। পুলিশের বরাত দিয়ে এসব কথা জানিয়েছে কাতারের গণমাধ্যম আল জাজিরা।

পুলিশ কর্মকর্তা মোহামেদ হুসেইন যুক্তরাষ্ট্রের সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে জানান, বন্দুকধারীরা ভবনটিতে প্রবেশের কিছুক্ষণের মধ্যেই উপ-শ্রমমন্ত্রী তার গ্রাউন্ড-ফ্লোরে নিহত হন।

আরেক পুলিশ কর্মকর্তা মেজর আলি আব্দুল্লাহি যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্সকে জানান, যে চার বন্দুকধারী ভেতরে প্রবেশ করেছিল, তাদেরকে গুলি করে হত্যা করেছে ভবনটির নিরাপত্তার দায়িত্বে থাকা সৈন্যরা।

ভবনটির সামনে যিনি আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণ ঘটনা, তিনিও নিহত হয়েছেন বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

দেশটির আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসের পরিচালক আব্দিকাদির আব্দিরাহমানের বরাত দিয়ে আল জাজিরা জানায়, এই ঘটনায় ১১ জন আহত হয়েছেন। কিন্তু পুলিশের বরাত দিয়ে রয়টার্স জানায়, এই ঘটনায় ২০ জন আহত হয়েছেন।

আল-শাবাব এই হামলার দায় স্বীকার করে জানিয়েছে, তাদের একজন যোদ্ধা মন্ত্রণালয়টির ভবনের গেটে গাড়িবোমা বিস্ফোরণ ঘটান এবং অন্যরা ভবনটির ভেতরে প্রবেশ করেন।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাহাজ ছিনতাইয়ে শিশুদের কাজে লাগাচ্ছে সোমালিয়ার জলদস্যুরা
দস্যুদের নতুন কৌশলের কথা জানালেন নাবিক
এমভি আবদুল্লাহর কাছাকাছি ইইউ যুদ্ধজাহাজ, চক্কর কাটছে হেলিকপ্টার
আটক সোমালিয়ান জলদস্যুদের বিচার করবে ভারত
X
Fresh