• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিজেপির প্রথম দফার প্রার্থী তালিকায় বিক্ষুব্ধ কর্মীরা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ মার্চ ২০১৯, ১১:২০

বিজেপির প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ হতেই বিক্ষোভে ফেটে পড়েছে কর্মীরা। একদিকে বিভিন্ন কেন্দ্রে প্রার্থী পছন্দ না হওয়ায় প্রকাশ্যে বিক্ষোভ করছে তারা, অন্যদিকে প্রার্থী হতে না পেরে অসন্তুষ্ট হয়ে ভোটের সময় ‘ঘরে বসে’ থাকার কথা ভাবছেন দলের একাংশ।

বৃহস্পতিবার দিল্লিতে প্রার্থী তালিকা প্রকাশিত হওয়ার পর রাতেই ক্ষোভ প্রকাশ করে রাজ্য দলের সহ-সভাপতির পদ থেকে সরে দাঁড়ান রাজকমল পাঠক। তিনি বলেন, ‘২৮ বছর পার্টি করছি, কোনোদিন প্রার্থী হতে চাইনি। এ বার চেয়েছিলাম। বুঝলাম দলে আমার গুরুত্ব নেই।’

একই রকম প্রতিক্রিয়া দেখিয়েছেন মালদহ নেতাদের একাংশ। এ সম্পর্কে জেলা দলের প্রাক্তন সাধারণ সম্পাদক মানবেন্দ্র চক্রবর্তী বলেন, ‘সিপিএম থেকে আসা যে খগেন মুর্মু দীর্ঘদিন ধরে আমাদের কর্মীদের ওপর অত্যাচার করলেন, আজ তাকেই প্রার্থী করা হলো। কোন মুখে কর্মীদের প্রচারে নামতে বলব?’

-------------------------------------------------------
আরও পড়ুন : সংসদে লুকিয়ে চকলেট খেয়ে ক্ষমাপ্রার্থী ট্রুডো
-------------------------------------------------------

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার জানায়, অসন্তোষের বিষয়টি স্বীকার করেছেন বিজেপির ঊর্ধ্বতন নেতারা। বিক্ষোভ থামাতে বিভিন্ন ধরনের পদক্ষেপ নেয়া হচ্ছে। সংশ্লিষ্ট নেতারা বলছেন, কেন্দ্রীয় নেতৃত্বের করানো সমীক্ষার ভিত্তিতেই প্রার্থী চূড়ান্ত হয়েছে।

এদিকে দলের একাংশের প্রশ্ন, অর্জুন সিংহ, অনুপম হাজরা, খগেন মুর্মু, সৌমিত্র খাঁয়ের মতো যারা কিছুদিন আগে বিজেপিতে এসেছেন, তাদের নাম গত এক বছর ধরে করানো সমীক্ষায় কীভাবে উঠে এলো? প্রার্থী তালিকা দেখে দলেরই একাংশ বলছে, বিজেপিতে হঠাৎ নেতা হওয়া একজনের হাত ধরে যারা এসেছেন, তাদেরকে ‘গুরুত্ব’ দেয়া হয়েছে।

আরও পড়ুন :

ডি/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আঙুরে বাংলাদেশের বর্ধিত শুল্ক তুলে নিতে আবেদন ভারতীয় চাষীদের
নিয়ন্ত্রণ হারিয়ে ৩০০ ফুট খাদে বাস, নিহত ১০  
ভারতের নির্বাচনকেন্দ্রিক পরিস্থিতি নিয়ে যে মন্তব্য করল জাতিসংঘ
ভারতীয় পণ্য বয়কট নিয়ে কথা বললেন আব্দুল মোমেন
X
Fresh