logo
  • ঢাকা বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     স্পেনে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৪৯ জন, মোট মৃত্যু ৮১৮৯ জন, আক্রান্ত ৯৪৪১৭ জন: এএফপি। সৌদিতে গত ২৪ ঘণ্টায় আরো ১১০ আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ১৫৬৩ জন: সৌদি গেজেট। এই প্রথম কাতারে এক বাংলাদেশির মৃত্যু: কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন আক্রান্ত ২, মোট আক্রান্ত ৫১ জন, সুস্থ ৬ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৫, আক্রান্ত ১৯৯৮৮, মোট মৃত্যু ৩০৪০, আক্রান্ত এক লাখ ৬৪২৭৪ জন, এর মধ্যে সবচেয়ে বেশি ২৭৯ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯১৩, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৫২৩১ জন, আক্রান্ত ৭৮৪৬, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১১ হাজার ৫৯১, তারপর স্পেনে ৭৭১৬, ফ্রান্স ৩১৮৬: জনস হপকিন্স ইউনিভার্সিটি।

নিউজিল্যান্ডে মসজিদে হামলার প্রতিশোধ নেয়ার হুমকি আইএসের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ মার্চ ২০১৯, ২২:৫৮ | আপডেট : ১৯ মার্চ ২০১৯, ২৩:১৮
ছবি: যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম ডেইলি মেইল

নিউজিল্যান্ডের সাউথ আইল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের আল নূর এবং লিনউড মসজিদে স্থানীয় সময় গত শুক্রবার নামাজরত মুসলিমদের ওপর হামলার প্রতিশোধ নেয়ার হুমকি দিয়েছে আইএসআইএস।

মঙ্গলবার প্রকাশিত একটি প্রতিবেদনে যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম ডেইলি মেইল জানায়, সংগঠনটির মুখপাত্র আবু হাসান আল-মুহাজিরের প্রকাশ করা একটি ৪৪ মিনিটের অডিও রেকর্ডিংয়ের বরাত দিয়ে এই হুমকির কথা জানিয়েছে দ্য নিউ ইয়র্ক টাইমস।

যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যমটির মতে, প্রায় ছয় মাসের নীরবতা ভেঙে এই প্রতিশোধ নেয়ার হুমকি দিলেন আল-মুহাজির। তিনি বলেন, এই দুটি মসজিদে হামলার পর ঘুমন্ত মুসলিমদের জেগে ওঠা এবং খেলাফতের সমর্থক হিসেবে এর প্রতিশোধ নেয়া উচিত।

সিরিয়াতে চলমান যুদ্ধের সঙ্গে ক্রাইস্টচার্চের মসজিদে হামলার তুলনা করে তিনি বলেন, সবাই জানে যে সিরিয়ার বাঘুজে পুড়িয়ে ও বোমা বিস্ফোরণ এবং ব্যাপক মাত্রায় বিধ্বংসী অস্ত্রের সাহায্যে মুসলিমদের মারা হচ্ছে।

-------------------------------------------------------
আরও পড়ুন : নিউজিল্যান্ডে বন্দুকের লাইসেন্স পাওয়া এতো সহজ!
-------------------------------------------------------

গত শুক্রবার আল নূর এবং লিনউড মসজিদে পরপর হামলা করে ৫০ জনকে নিহত এবং ৫০ জনকে আহত করেছেন ব্রেনটন ট্যারেন্ট নামের এক ২৮ বছর বয়সী অস্ট্রেলীয় নাগরিক। হামলার ৩৬ মিনিটের পর তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয় স্থানীয় পুলিশ।

এদিকে নিউজিল্যান্ডের সংসদের একটি বিশেষ অধিবেশনে দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ড আরডার্ন বলেন, মসজিদে হামলাকারী সর্বোচ্চ শাস্তি ভোগ করতে হবে। তিনি নিজে অনেক কিছু ভাবতে পারেন কিন্তু তিনি কুখ্যাতি ছাড়া আর কিছুই পাননি।

তার এই ঘৃণ্য কাজের জন্য আমি কখনোই তার নাম মুখে নেবো না বলেও উল্লেখ করেন তিনি।

আরও পড়ুন :


কে/এসএস

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ১৯
বিশ্ব ৮২৩৭৪৯ ১৭৪১১৫ ৪০৭০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়