• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নিউজিল্যান্ডে মসজিদে হামলার প্রতিশোধ নেয়ার হুমকি আইএসের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ মার্চ ২০১৯, ২২:৫৮
ছবি: যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম ডেইলি মেইল

নিউজিল্যান্ডের সাউথ আইল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের আল নূর এবং লিনউড মসজিদে স্থানীয় সময় গত শুক্রবার নামাজরত মুসলিমদের ওপর হামলার প্রতিশোধ নেয়ার হুমকি দিয়েছে আইএসআইএস।

মঙ্গলবার প্রকাশিত একটি প্রতিবেদনে যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম ডেইলি মেইল জানায়, সংগঠনটির মুখপাত্র আবু হাসান আল-মুহাজিরের প্রকাশ করা একটি ৪৪ মিনিটের অডিও রেকর্ডিংয়ের বরাত দিয়ে এই হুমকির কথা জানিয়েছে দ্য নিউ ইয়র্ক টাইমস।

যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যমটির মতে, প্রায় ছয় মাসের নীরবতা ভেঙে এই প্রতিশোধ নেয়ার হুমকি দিলেন আল-মুহাজির। তিনি বলেন, এই দুটি মসজিদে হামলার পর ঘুমন্ত মুসলিমদের জেগে ওঠা এবং খেলাফতের সমর্থক হিসেবে এর প্রতিশোধ নেয়া উচিত।

সিরিয়াতে চলমান যুদ্ধের সঙ্গে ক্রাইস্টচার্চের মসজিদে হামলার তুলনা করে তিনি বলেন, সবাই জানে যে সিরিয়ার বাঘুজে পুড়িয়ে ও বোমা বিস্ফোরণ এবং ব্যাপক মাত্রায় বিধ্বংসী অস্ত্রের সাহায্যে মুসলিমদের মারা হচ্ছে।

-------------------------------------------------------
আরও পড়ুন : নিউজিল্যান্ডে বন্দুকের লাইসেন্স পাওয়া এতো সহজ!
-------------------------------------------------------

গত শুক্রবার আল নূর এবং লিনউড মসজিদে পরপর হামলা করে ৫০ জনকে নিহত এবং ৫০ জনকে আহত করেছেন ব্রেনটন ট্যারেন্ট নামের এক ২৮ বছর বয়সী অস্ট্রেলীয় নাগরিক। হামলার ৩৬ মিনিটের পর তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয় স্থানীয় পুলিশ।

এদিকে নিউজিল্যান্ডের সংসদের একটি বিশেষ অধিবেশনে দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ড আরডার্ন বলেন, মসজিদে হামলাকারী সর্বোচ্চ শাস্তি ভোগ করতে হবে। তিনি নিজে অনেক কিছু ভাবতে পারেন কিন্তু তিনি কুখ্যাতি ছাড়া আর কিছুই পাননি।

তার এই ঘৃণ্য কাজের জন্য আমি কখনোই তার নাম মুখে নেবো না বলেও উল্লেখ করেন তিনি।

আরও পড়ুন :


কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলি হামলার প্রতিশোধের বিষয়ে যা জানাল ইরান
ইরান এতগুলো ক্ষেপণাস্ত্র ছুড়বে কল্পনাও করেনি ইসরায়েল
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
নিউজিল্যান্ড সিরিজে অনিশ্চিত বাবর আজম
X
Fresh