• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

বিরল রোগে আক্রান্ত মোশাররফকে দুবাইয়ের হাসপাতালে নেয়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ মার্চ ২০১৯, ২৩:৪৪
ছবি: পাকিস্তানের গণমাধ্যম ডন

চিকিৎসাধীন পাকিস্তানের সাবেক সামরিক শাসক অবসরপ্রাপ্ত জেনারেল পারভেজ মোশাররফ বিরল রোগে আক্রান্ত হওয়ায় তাকে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের একটি হাসপাতালে নেয়া হয়েছে।

রোববার প্রকাশিত একটি প্রতিবেদনে তার দল অল পাকিস্তান মুসলিম লিগের(এপিএমএল) সেক্রেটারি জেনারেল মেহরিন আদাম মালিকের বরাত দিয়ে এই তথ্য জানায় দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম ডন।

তিনি বলেন, শনিবার রাতে হঠাৎ এই সাবেক প্রেসিডেন্টের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে তাৎক্ষণিক হাসপাতালটিতে নেয়া হয়।

এপিএমএলের ওভারসিস (বিদেশি) প্রেসিডেন্ট আফজাল সিদ্দিকি ডননিউজটিভিকে বলেন, মোশাররফ অ্যামিলয়ডোসিস (অ্যামিলয়েড নামে একটি প্রোটিন যখন শরীরের বিভিন্ন অঙ্গে জমতে শুরু করে, তখন এই রোগে আক্রান্ত হন কেউ) নামের একটি বিরল রোগে আক্রান্ত হয়েছেন।

দলটির মতে, এই সাবেক সামরিক সরকারকে পুরোপুরি সুস্থ হওয়ার জন্য সম্পূর্ণ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন ডাক্তাররা। এছাড়া পাকিস্তানের মানুষের কাছে মোশাররফের সুস্বাস্থ্য কামনা করে দোয়া চাওয়া হয়েছে দলটির পক্ষ থেকে।

গত অক্টোবরে মোশাররফ লন্ডনে চিকিৎসাধীন থাকা অবস্থায় সিদ্দিকি জানান, তার নার্ভাস সিস্টেম দুর্বল হয়ে যাচ্ছে। অ্যামিলয়ডোসিসের কারণে তার শরীরের অঙ্গপ্রত্যঙ্গে এক ধরনের প্রোটিন জমতে শুরু করেছে। এর ফলে দাঁড়াতে এবং চলাফেরা করতে কষ্ট হচ্ছে তার।

তিনি তখন জানান, পাঁচ বা ছয় মাস চিকিৎসাধীন থাকতে হবে মোশাররফকে। পুরোপুরি সুস্থ হওয়ার পর পাকিস্তানে ফিরতে চান তিনি।

এর আগে ২০১৪ সালের ৩১ মার্চে পাকিস্তানের সংবিধান লঙ্ঘনের দায়ে অভিযুক্ত হন মোশাররফ। এরপর ২০১৬ মার্চে তিনি চিকিৎসার জন্য দুবাইয়ে গিয়ে আর দেশে ফেরেননি।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৫ দিন পর দুবাইতে পৌঁছাবে দস্যুমুক্ত এমভি আবদুল্লাহ
পাকিস্তান সিরিজ থেকে ছিটকে গেলেন মিলনে-অ্যালেন
পাকিস্তানে বিদ্যুৎ গ্রাহকদের গুনতে হচ্ছে অতিরিক্ত ১২৫ বিলিয়ন রুপি
নির্বাহী হস্তক্ষেপ বরদাস্ত করবে না পাকিস্তানের আদালত
X
Fresh