• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নেদারল্যান্ডসে হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩, হামলাকারী তুর্কি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ মার্চ ২০১৯, ২২:২০
ছবি: বিবিসি

নেদারল্যান্ডসের মধ্যাঞ্চলীয় ইউট্রেখট শহরে একটি ট্রামে এক বন্দুকধারীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে তিন হয়েছে। এছাড়া পাঁচজন আহত হয়েছেন।

স্থানীয় সময় সোমবার বেলা পৌনে ১১টার দিকে এই হামলা চালানো তুরস্কের নাগরিক গোকমেন তানিস এখনও পলাতক। শহরটির মেয়র জ্যান ভ্যান জানেন এবং পুলিশের বরাত দিয়ে এসব কথা জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম বিবিসি।

দেশটির কাউন্টার-টেরোরিজম পুলিশ ৩৭ বছর বয়সী এই তুর্কি নাগরিককে ধরার চেষ্টা অব্যাহত রেখেছে। এছাড়া মানুষকে তার বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে। শহরটির স্কুলগুলো বন্ধ ঘোষণা করে এগুলোতে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

দেশটির প্রধানমন্ত্রী মার্ক রুট বলেছেন, আজ আমাদের দেশ একটি হামলার শিকার হয়েছে। পুলিশ ও প্রসিকিউটররা প্রকৃত ঘটনা জানার জন্য তদন্ত চালাচ্ছে। এ পর্যন্ত জানা গেছে যে ইউট্রেখটের প্রধান রেলওয়ে স্টেশন সংলগ্ন ব্যস্ততম পরিবহন কেন্দ্র 24 অক্টোবেরপ্লেইনে একটি ট্রামে হামলা হয়েছে।

ডাচ এন্টি-টেরোরিজমের সমন্বয়ক পিয়েটার-জাপ আলবার্সবার্গ এক সংবাদ সম্মেলনে বলেন, এই হামলার পেছনে সন্ত্রাসীদের হাত নেই এমনটি নিশ্চিত করে বলতে পারছি না। ট্রামের পাশাপাশি বেশ কয়েক জায়গায় হামলার ঘটনা ঘটেছে কিন্তু সেগুলোতে কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

স্থানীয় এক ব্যবসায়ী গণমাধ্যমটিকে বলেন, যে তুর্কি এই হামলা চালিয়েছে বলে সন্দেহ করা হচ্ছে, তিনি এর আগে রাশিয়ার চেচনিয়া প্রজাতন্ত্রে যুদ্ধ করেন। ইসলামিক স্টেটসহ(আইএস) বিভিন্ন জিহাদি গোষ্ঠী অঞ্চলটিতে সক্রিয় ছিল। এমনকি আইএসের সঙ্গে জড়িত থাকার কারণে তিনি গ্রেপ্তার হলেও পরে মুক্তি পান।

আরও পড়ুন :

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাজেকে শ্রমিকবাহী ট্রাক খাদে, নিহত বেড়ে ৯ 
তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ, আহত ১
মোল্লাহাটে বালুবাহী ট্রলিচাপায় নিহত ২
সাজেকে শ্রমিকবাহী ট্রাক খাদে, নিহত ৬
X
Fresh