• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এবার নিউজিল্যান্ডে হিজাব পরায় দুই বোনকে হেনস্তা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ মার্চ ২০১৯, ১০:২৫

ক্রাইস্টচার্চে হামলার পর নিউজিল্যান্ডবাসী মুসলিম সম্প্রদায়কে সান্ত্বনা দিচ্ছে। এরই মধ্যে অকল্যান্ড রেলওয়ে স্টেশনে ঘটেছে ব্যতিক্রম ঘটনা। সেখানে দুই নারী হিজাব পরায় তাদের হেনস্তা করেছে এক শ্বেতাঙ্গ ব্যক্তি।

দেশটির সংবাদমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ড জানায়, মাউন্ট আলবার্ট রেলওয়ে স্টেশনে নিউজিল্যান্ডের নাগরিকের কাছে হেনস্তার শিকার হন তারা। এ সময় হেনস্তাকারী তাদের উদ্দেশ্য করে বলেন, নিজেদের দেশে ফেরত যাও।

হেরাল্ড জানিয়েছে, হেনস্তার শিকার দুই নারী সম্পর্কে বোন। এর মধ্যে বড় বোন ইকরা জানান, তার পরিবার ও বন্ধুরা সিদ্ধান্ত নিয়েছেন যে, তারা এখন থেকে হিজাব পরবেন না। এটা নিয়ে আলোচনা করা সত্যিই বিব্রতকর।

---------------------------------------------
আরও পড়ুন : হামলার কয়েক মিনিট আগে জঙ্গির ইশতেহারটি হাতে পাই: জাসিন্ডা
---------------------------------------------

ইকরা তার ছোট বোন আসমাকে সঙ্গে নিয়ে যাওয়ার সময় হেনস্তাকারী তাদের উদ্দেশ্য করে বলেন, কি দেখছো? আমি নারীদের অপছন্দ করি। তোমরা নিজ দেশে ফেরত যাও। এরপর চলে যাওয়ার আগে তাদের আরও কাছে আসে হেনস্তাকারী।

ইকরা বলেন, আমাদের পাশে বসে থাকা একজন ইউরোপিয়ান মেয়ে কান্না শুরু করে। এ কারণে আমরা তার কাছে যাই। এরপর পাশে ওই ব্যক্তির দিকে তাকাই। তখনই তিনি আমাদের উদ্দেশ্য করে এসব কথা বলেন।

ইকরা আরও বলেন, ক্রাইস্টচার্চে জঙ্গি হামলার পর কেউ এমন আচরণ করবে তা আমি কল্পনাও করতে পারি না। আমি জানি, এরকম তিনি একাই। বাকিরা সবাই মুসলিমদের বিভিন্নভাবে সহযোগিতা করছে।

হেনস্তাকারীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে ইকরা। অবশ্য পুলিশ এখনও ওই ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করেনি।

ডি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিলেট টেস্টসহ টিভিতে আজকের খেলা
রেকর্ড গড়ে নিউজিল্যান্ডের বর্ষসেরা রাচিন রবীন্দ্র
হিজাব-নিকাব পরায় হেনস্থা, অভিযুক্ত রাবি শিক্ষককে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা 
সৌদির দুই দিন পর যে দেশে রমজান শুরু হচ্ছে
X
Fresh