• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

টুইটারে বিজেপি নেতাদের নাম বদলের হিড়িক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ মার্চ ২০১৯, ২১:২৮

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইটার অনুসারী যেকেউ বিস্মিত হতে পারেন। কারণ, টুইটারে তার নাম পরিবর্তন করা হয়েছে। বর্তমানে মাইক্রোব্লগিং সাইটটিতে তার নাম ‘চৌকিদার নরেন্দ্র মোদি’।

শুধু মোদি নন, বিজেপির নেতারা একে একে টুইটারে তাদের নাম পরিবর্তন করছেন। বলতে গেলে, বিজেপি নেতাদের মধ্যে টুইটারে নাম পরিবর্তনের হিড়িক পড়েছে। অবশ্য এর পেছনে উল্লেখযোগ্য কারণ আছে।

রোববার নির্বাচনী প্রচার কৌশলের দ্বিতীয়ভাগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে বিজেপি সভাপতি অমিত শাহ-সহ কেন্দ্রীয় মন্ত্রীরা প্রত্যেকেই টুইটারে নিজেদের নাম পরিবর্তন করতে শুরু করেছেন। তারা নামের আগে যোগ করছেন ‘চৌকিদার’ শব্দটি।

------------------------------------
আরো পড়ুন: সিনেটরের মাথায় ডিম ফাটানো কিশোরকে আরও ডিম কিনতে তহবিল
------------------------------------

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া বলছে, ২০১৪ সালের নির্বাচনী প্রচারের সময় নিজেকে দেশের ‘চৌকিদার’ বলে দাবি করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর এই স্লোগানকেই মোদির সমালোচনার মোক্ষম অস্ত্র হিসাবে ব্যবহার করছে কংগ্রেসসহ বিরোধীরা।

প্রধানমন্ত্রীর সমালোচনা করতে গিয়ে বারবার ‘চৌকিদার চোর হ্যায়’ বলে আক্রমণ করেছেন কংগ্রেস-সভাপতি রাহুল গান্ধীসহ অন্য বিরোধী নেতারা। বিরোধীদের সেই সমালোচনাকেই এ বছরের নির্বাচনী প্রচারের অন্যতম হাতিয়ার হিসেবে ব্যবহার করতে শুরু করেছে বিজেপি। এবার নির্বাচনী প্রচারে তাদের নতুন সংযোজন ‘ম্যায় ভি চৌকিদার’ ক্যাম্পেইন।

এই প্রচারের প্রথমভাগে ইতোমধ্যে ‘ম্যায় ভি চৌকিদার’ ভিডিও প্রকাশ করেছে বিজেপি, যেখানে দেশের বিভিন্ন শ্রেণির মানুষকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ওপর আস্থা রেখে ‘আমিও চৌকিদার’ স্লোগান দিতে শোনা গেছে। সচেতনতামূলক বিভিন্ন বার্তা দিয়ে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয়া হয়েছে প্রচারমূলক সেই ছোট ছোট ভিডিও।

আরো পড়ুন:

ডি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
‘সংসদ সদস্য কোনো প্রার্থীর নির্বাচনী প্রচারণায় যেতে পারবেন না’
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
সিলেটে পাওয়া যাবে আইসিসি অনুমোদিত বাংলা ব্যাট
X
Fresh