• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বোমাতঙ্কে নিউজিল্যান্ডের বিমানবন্দর বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক

  ১৭ মার্চ ২০১৯, ১৫:৩৪

বোমাতঙ্কে নিউজিল্যান্ডের ডানেডিন শহরের বিমানবন্দর বন্ধ করে দেয়া হয়েছে। দেশটির পুলিশ জানিয়েছে, এয়ারফিল্ডে একটি সন্দেহজনক বস্তু পাওয়ার পর তারা এই পদক্ষেপ নিয়েছে।

পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, বিশেষজ্ঞরা ঘটনাস্থলে পৌঁছেছে এবং ওই বস্তু কী তা পরীক্ষা করে দেখছেন তারা।

এমন এক সময় ডানেডিন বিমানবন্দরে ওই সন্দেহজনক বস্তু মিললো যখন ক্রাইস্টচার্চে দুটি মসজিদে বন্দুকধারীদের হামলায় অন্তত ৫০ জন নিহত হয়েছেন। ওই হামলায় আরও প্রায় অর্ধশত ব্যক্তি আহত হয়েছেন।

শুক্রবারের (১৫ মার্চ) জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চের আল-নূর মসজিদ ও পার্শ্ববর্তী লিনউড মসজিদে হামলা চালায় বন্দুকধারীরা। আল-নূর মসজিদে অস্ট্রেলীয় বংশোদ্ভূত ব্রেনটন ট্যারেন্ট নামের এক ব্যক্তির হামলায় ঘটনাস্থলেই ৪০ জন নিহত হন।

একইসময় লিনউডেও হামলা চালায় বন্দুকধারীরা। সেখানেও ঘটনাস্থলে অন্তত সাতজন নিহত হন। এই দুই মসজিদে হামলার পর আহতদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় আরও তিনজনের মৃত্যু হলে সংখ্যা বেড়ে দাঁড়ায় ৫০ জনে।

এদিকে এক সংবাদ সম্মেলনে মসজিদে হামলার ঘটনাকে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন, দেশটির ইতিহাসের অন্যতম একটি কালো দিন হিসেবে বর্ণনা করেন। পরে আরেক সংবাদ সম্মেলনে এটি সন্ত্রাসী হামলা উল্লেখ করে দেশটির অস্ত্র আইন পরিবর্তনের ঘোষণা দেন তিনি।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh