• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

যখন তোমরা নামাজ পড়বে আমি পাহারা দেবো: যুক্তরাজ্যের খ্রিস্টান নাগরিক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ মার্চ ২০১৯, ২৩:৪৭
ছবি: বিবিসি

নিউজিল্যান্ডের দুই মসজিদে বন্দুক হামলায় ৪৯ জন নিহতের পর হামলার প্রতিবাদ জানিয়ে মুসলিমদের প্রতি বন্ধুত্বের হাত বাড়ালেন যুক্তরাজ্যের একটি খ্রিস্টান দাতব্য সংস্থার কর্ণধার অ্যান্ড্রু গ্রেস্টোন।

স্থানীয় সময় শুক্রবার ম্যানচেস্টারের মেদিনা মসজিদের বাইরে গ্রেস্টোন একটি প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়েছিলেন। এতে লেখা ছিল, তোমরা আমার বন্ধু। যখন তোমরা নামাজ পড়বে আমি পাহারা দেবো।

শনিবার প্রকাশিত একটি প্রতিবেদনে এসব কথা জানায় যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম বিবিসি।

তার বরাত দিয়ে গণমাধ্যমটি জানায়, যখন এই ধরনের হামলার ঘটনা ঘটে, তখন আপনি দুটি উপায়ে সাড়া দিতে পারবেন। এক্ষেত্রে আপনি ভয়ের সঙ্গে বা বন্ধুত্বের হাত বাড়িয়ে সাড়া দিতে পারবেন।

আরও জানায়, যুক্তরাজ্যের মিডল্যান্ডস এবং নর্থ ইস্টের একাধিক মসজিদেও এভাবে অনেকের অবস্থান নেয়ার ছবি ভাইরাল হয়েছে।

এর আগে স্থানীয় সময় শুক্রবার দুপুর একটা ৪০ মিনিটের দিকে নিউজিল্যান্ডের সাউথ আইল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের মসজিদ আল নূর এবং লিনউড মসজিদে হামলার ঘটনায় ৪৯ জন নিহত এবং ৪৮ জনের বেশি মানুষ আহত হন। প্রধানমন্ত্রী আরডার্ন এটিকে ‘সন্ত্রাসী’ হামলা উল্লেখ করে বলেন, হামলাটি পরিকল্পিত।

এই হামলার ঘটনায় অস্ট্রেলীয় বংশোদ্ভূত ব্রেনটন ট্যারেন্টের রিমান্ড মঞ্জুর করেছেন দেশটির একটি আদালত। আগামী ৫ এপ্রিল হাইকোর্টে তাকে আবারও হাজির করার আগ পর্যন্ত তাকে রিমান্ডে রাখা হবে। এর আগে ট্যারেন্টের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে হত্যার অভিযোগ গঠন করে নিউজিল্যান্ডের পুলিশ। পুলিশ জানিয়েছে, তার বিরুদ্ধে আরও অভিযোগ গঠন করা হবে।

আরও পড়ুন :

কে/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উত্তপ্ত পরিস্থিতিতে ইসরায়েলকে যে পরামর্শ দিল যুক্তরাজ্য
অভিবাসন প্রত্যাশীদের যে দুঃসংবাদ দিল যুক্তরাজ্য
নিউজিল্যান্ড সিরিজের জন্য নতুন কোচ পেলেন বাবর-রিজওয়ানরা
টিকটক ট্রলে দুর্বিষহ যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশি নারীদের জীবন
X
Fresh