• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

ইসলাম ভীতির কারণেই নিউজিল্যান্ডে হামলা: ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ মার্চ ২০১৯, ১৫:৪৯

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ইসলাম ভীতির কারণে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হামলা চালানো হয়েছে। অমুসলিম দেশগুলোতে ইসলাম ধর্মের স্বাভাবিক কার্যক্রম বাধাগ্রস্থ করতেই এমন হামলা চালানো হয়েছে বলে তিনি দাবি করেছেন।

শুক্রবার এক টুইটবার্তায় ইমরান লিখেন, নৃশংস এ হামলার মাধ্যমে এটিই প্রমাণিত হয়েছে যে, সন্ত্রাসীদের কোনও ধর্ম নেই। সন্ত্রাসবাদকে কখনও ধর্মের সঙ্গে মেলানো উচিত নয়। যা আমরা শুরু থেকেই বলে আসছি।

সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নিহত ও তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

ইমরান খান বলেন, ৯/১১ এর পর থেকে ইসলামফোবিয়ার যে বিস্তার ঘটেছে, তার কারণে এতদিন যেকোনো সন্ত্রাসী কার্যক্রমের অপবাদ মুসলমানদের দেয়া হয়েছে। এখন যে মুসলমানদের ওপর নৃশংস হামলা হয়েছে, তা ওই ইসলাম বিদ্বেষী মনোভাবেরই ফসল।

শুক্রবার জুমার সময় ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীদের হামলায় ৪৯ মুসল্লি নিহত হয়। এ ঘটনায় আরও অন্তত ৪৮ জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একটি আধা-স্বয়ংক্রিয় শর্টগান ও রাইফেল দিয়ে সাউথ আইল্যান্ডে আল নূর মসজিদে অন্তত ৫০টি গুলি ছোড়েন ২৮ বছর বয়সী হামলাকারী ব্রেনটন ট্যারেন্ট।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এপ্রিলেই কারামুক্ত হতে পারেন ইমরান খান!
কারাগারে বুশরাকে বিষ দেওয়া হয়েছে, দাবি ইমরান খানের
প্রেমিকাকে নিয়ে ভাড়া ফ্ল্যাটে উঠলেন ইমরান
পাকিস্তান সরকারের স্থায়িত্ব নিয়ে ইমরানের ভবিষ্যদ্বাণী
X
Fresh