• ঢাকা শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫

নিউজিল্যান্ডে মসজিদে হামলার ঘটনায় নিহত ২৭

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৫ মার্চ ২০১৯, ০৯:৩১ | আপডেট : ১৫ মার্চ ২০১৯, ১২:৪০
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের একটি মসজিদে জুম’আর নামাজে দুজন বন্দুকধারীর হামলায় অন্তত ২৭ জন নিহত হয়েছেন। নিউজিল্যান্ডের পুলিশ কমিশনার মাইক বুশ ওই হামলার ঘটনায় ‘বেশ কয়েকজন হতাহত’ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

তিনি বলেছেন, ওই হামলার পর একজন ব্যক্তিকে পুলিশের হেফাজতে নেয়া হয়েছে। তবে তিনি বিশ্বাস করেন ওই হামলার সঙ্গে আরও কয়েকজন ব্যক্তি জড়িত রয়েছে।

নিউজিল্যান্ডের স্থানীয় গণমাধ্যম জানায়, শুক্রবার স্থানীয় সময় দুপুর ১টা ৪০ মিনিটে ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে এবং পাশেই লিনউড মসজিদেও হামলার ঘটনা ঘটে। এসময় সরাসরি সম্প্রচারে একজন বন্দুকধারীকে গুলি করতে দেখা যায়।

খবরে বলা হচ্ছে, হামলাকারী ব্যক্তি মসজিদে হামলার আগে ফেসবুকে ব্যাপক হত্যাকাণ্ডের পোস্ট দিয়েছিলেন।

ওই হামলাকারীদের একজন অস্ট্রেলিয়ান বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম ওটাগো ডেইলি টাইমস। তারা জানাচ্ছে, হামলার আগে ওই ব্যক্তি তার উদ্দেশ্য বর্ণনা করে ৩৭ পাতার ঘোষণাপত্র লিখেছে।
-------------------------------------------------
আরও পড়ুন : বেঁচে গেছি, সবাই দোয়া করবেন: তামিম ইকবাল
-------------------------------------------------

এদিকে এই হামলার ঘটনার হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম।

এর আগে স্থানীয় গণমাধ্যম জানায়, হামলার শিকার হওয়া আল নূর মসজিদে জুম’আর নামাজ পড়তে যাচ্ছিলেন বাংলাদেশ দলে খেলোয়াড়রা। তবে তারা যখন মসজিদে প্রবেশ করতে যাচ্ছিলেন তখন একজন মহিলা তাদের মসজিদের ভেতরে বন্দুকধারীদের অবস্থানের কথা জানায়। পরে বাংলাদেশের খেলোয়াড়রা একটি বাসের ভেতরে এসে মেঝেতে শুয়ে পড়ে।

উল্লেখ্য, আগামীকাল ক্রাইস্টচার্চের হ্যাগলিতে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্ট খেলতে নামার কথা রয়েছে বাংলাদেশের।

আরও পড়ুন

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়