• ঢাকা শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫

কার্তারপুর করিডোরের বিষয়ে সম্মত ভারত-পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৪ মার্চ ২০১৯, ২৩:৩৮
ছবি: পাকিস্তানি গণমাধ্যম ডন

ভারত ও পাকিস্তান কার্তারপুর করিডোরের কার্যক্রম শুরু করতে সম্মত হয়েছে বলে জানিয়েছে পাকিস্তানি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মোহাম্মদ ফয়সাল।

বৃহস্পতিবার ভারতের আত্তারিতে এ সংক্রান্ত একটি আলোচনা শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি একথা জানান বলে জানিয়েছে পাকিস্তানের গণমাধ্যম ডন।

এই দ্বিপক্ষীয় আলোচনায় পাকিস্তানের প্রতিনিধিদেরকে নেতৃত্বদানকারী ফয়সাল সাংবাদিকদেরকে বলেন, কিছু বিষয়ে মতপার্থক্য থাকলেও সামগ্রিক বিচারে বৈঠকটি যথেষ্ট ভালো হয়েছে।

তিনি বলেন, পাকিস্তান ও ভারতের প্রযুক্তিগত বিশেষজ্ঞরাও এই বিষয়ে আলোচনা করেছেন। একটি ইতিবাচক ও সহায়ক পরিবেশে আলোচনাটি অনুষ্ঠিত হয়েছে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, বিশেষজ্ঞরা সড়ক নির্মাণসহ করিডোরের সঙ্গে সম্পৃক্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছেন।

তিনি এই আলোচনাকে একটি অর্জন হিসেবে উল্লেখ করে বলেন, প্রায় কয়েক বছরের ব্যবধানে দুটি দেশ একটি যৌথ বিবৃতি দিলো। এসময় তিনি সবশেষ ২০১৫ সালে দুই দেশের সম্মতির ভিত্তিতে দেয়া একটি যৌথ বিবৃতির কথা মনে করিয়ে দেন।

এই করিডোরের বিষয়ে আগামী ১৯ মার্চে জিরো পয়েন্টে প্রযুক্তিগত বিশেষজ্ঞদের একটি আলোচনার পর ২ এপ্রিলে ওয়াগাহতে দুই দেশের প্রতিনিধিরা আলোচনা করতে সম্মত হয়েছে বলেও উল্লেখ করেন পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ফয়সাল।

কে/এএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়