• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিজেপিকে সুবিধা করে দিতেই ৭ দফায় ভোট: মমতা

আন্তর্জাতিক ডেস্ক

  ১২ মার্চ ২০১৯, ১১:১৭

রাজ্যে সাত দফায় ভোট নিয়ে মুখ খুললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তৃণমূল নেত্রী ক্ষোভ উগড়ে বলেন, বিজেপিকে সুবিধা করে দিতেই এতগুলো দফায় নির্বাচন ঘোষণা করেছে কমিশন। একই সঙ্গে কমিশনের প্রতি আস্থা রয়েছে বলেও জানিয়েছেন তিনি। পাশাপাশি পশ্চিমবঙ্গ ছাড়া অন্য রাজ্যেও তিনি প্রচারে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন।

রোববার লোকসভা নির্বাচনের সূচি ঘোষণা করে নির্বাচন কমিশন। উত্তরপ্রদেশ, বিহারের সঙ্গেই পশ্চিমবঙ্গে সবচেয়ে বেশি দফায় ভোট হচ্ছে এবার। যা এর আগে এ রাজ্যে কোনও লোকসভা নির্বাচনেই হয়নি। এই সূচি ঘোষণার পরই বিজেপি দাবি করে, রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি শোচনীয় বলেই ৭ দফায় ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। কমিশনের সূচি ঘোষণার প্রায় ২৪ ঘণ্টা পর এ নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন তৃণমূল নেত্রী।

সোমবার নবান্ন ছাড়ার সময় মমতা বলেন, বিজেপিকে সুবিধা করে দিতে পশ্চিমবঙ্গে সাত দফায় ভোট ঘোষণা করেছে নির্বাচন কমিশন। একই সঙ্গে নির্বাচন কমিশনের প্রতি তার পূর্ণ আস্থা রয়েছে বলে জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, বাংলা, বিহার এবং উত্তরপ্রদেশে সাত দফার ভোট আসলে বিজেপিরই গেমপ্ল্যান। তবে একই সঙ্গে পাল্টা চ্যালেঞ্জ করে তার বক্তব্য, বিজেপির এই গেমপ্ল্যান সফল হবে না। বরং এতে তারই সুবিধা। বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে প্রচার করতে পারবেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
ভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার থেকে ভোটগ্রহণ
‘আমাকে কেনার মতো ধনী এখনও তারা হননি’
X
Fresh