• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সেলফি তোলার সময় জাগুয়ারের হামলায় নারী আহত

আন্তর্জাতিক ডেস্ক

  ১১ মার্চ ২০১৯, ২০:২৪

যুক্তরাষ্ট্রের অ্যারিজোনার ফিনিক্সে ওয়াইল্ডলাইফ ওয়ার্ল্ড জু, অ্যাকুরিয়াম ও সাফারি পার্কে শনিবার একটি জাগুয়ারের হামলায় এক নারী মারাত্মকভাবে আহত হয়েছে। রুরাল মেট্রো ফায়ার ডিপার্টমেন্ট জানিয়েছে, ওই নারী যখন সেলফি তোলার চেষ্টা করছিলেন তখন জাগুয়ারটি তার ওপর হামলা চালায়। খবর ইয়াহু নিউজের।

চিড়িয়াখানার কর্তৃপক্ষ জানিয়েছে, ওই নারী বেষ্টনী পেরিয়ে ছবি তোলার চেষ্টাকালে জাগুয়ারটি হামলা চালিয়েছে।

ওয়াইল্ডলাইফ ওয়ার্ল্ড জু, অ্যাকুরিয়াম ও সাফারি পার্ক এক বিবৃতিতে জানিয়েছে, আমরা দুঃখের সঙ্গে জানাচ্ছি আজ (শনিবার) সন্ধ্যায় একজন দর্শনার্থী বেষ্টনী পেরিয়ে ছবি তোলার সময় হামলার শিকার হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

আমাদের একটি নারী জাগুয়ারের হামলায় একজন দর্শনার্থী তার বাহুতে আঘাতপ্রাপ্ত হয়েছেন। পরে ওই দর্শনার্থীর পরিবারের অনুরোধে প্যারামেডিকদের ডাকা হয়েছিল।

বিবৃতিতে আরও বলা হয়, ওই ঘটনার পরপরই জাগুয়ারটিকে ধরে ফেলা হয়েছে। এই ঘটনা তদন্ত করা হচ্ছে বলেও ওই ‍বিবৃতিতে জানানো হয়।

ওই হামলার পর একজন প্রত্যক্ষদর্শীর করা ভিডিওতে ওই নারীর বাম বাহুতে মারাত্মক ক্ষত দেখা গেছে।

ওয়াইল্ডলাইফ ওয়ার্ল্ড জু-র পরিচালক মিকি ওলসন গণমাধ্যমকে বলেন, এক মাসের মধ্যে দ্বিতীয়বার কোনও দর্শনার্থীর ওপর হামলা চালালো ওই জাগুয়ার।
---------------------------------------
আরো পড়ুন : লন্ডনের মেয়র সাদিক খান যুক্তরাজ্যের বর্ষসেরা রাজনীতিক
---------------------------------------

চিড়িয়াখানা কর্তৃপক্ষ পরে এক টুইট বার্তায় জানায়, তারা জাগুয়ারটির স্বেচ্ছামৃত্যু ঘটাবে না।

তারা বলছে, আমরা আপনাদের প্রতিশ্রুতি দিচ্ছি যে আমাদের জাগুয়ারের কিছু ঘটবে না। সে একটি বন্য প্রাণি এবং আমাদের দর্শণার্থীদের রক্ষার জন্য বেষ্টনী রয়েছে-যদি কেউ ওই বেষ্টনী অতিক্রম করে তাহলে এটি বন্য প্রাণির দোষ নয়। তারপরও আমরা আহত নারী ও তার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

জাগুয়ার কেবল উত্তর ও দক্ষিণ আমেরিকায় দেখা যায়। একটি পূর্ণবয়স্ক জাগুয়ারের ওজন ১২০ থেকে ২০০ পাউন্ড পর্যন্ত হতে পারে। তবে নারী জাগুয়ারের চেয়ে পুরুষ জাগুয়ার কিছু বড় হয়। ওয়াইল্ডলাইফ ওয়ার্ল্ডে কালো ও ফোঁটাওয়ালা জাগুয়ার রয়েছে।

শিকারি হিসেবে জাগুয়ার অতুলনীয় এবং এটি তার তীক্ষ্ণ থাবা ও শক্তিশালী কামড় দিয়ে বড় প্রাণিকে ঘায়েল করতে পারে। এর আগে গত বছরের জুলাই মাসে নিউ অরলিন্সের অডুবন জু থেকে একটি জাগুয়ার বেরিয়ে পড়ে এবং তিনটি শিয়াল, পাঁচটি আলপাকা ও একটি ইমুকে হত্যা করে।

উল্লেখ্য, ওয়াইল্ডলাইফ ওয়ার্ল্ড অ্যারিজোনা সবচেয়ে বড় চিড়িয়াখানা।

আরো পড়ুন:

এ/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh