• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

মাঝ আকাশে টার্কিশ এয়ারলাইন্সে ঝাঁকুনি, আহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক

  ১১ মার্চ ২০১৯, ১২:১১

নিউ ইয়র্কগামী তুরস্কের একটি উড়োজাহাজ ভয়ঙ্কর টার্বুলেন্স বা বাতাসের ঝাঁকুনির মধ্যে পড়ায় অন্তত ৩০ জন আহত হয়েছেন। শনিবার আটলান্টিক মহাসাগরের উপরে এই ঘটনা ঘটে।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, টার্কিশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ উড়োজাহাজটি ইস্তাম্বুল থেকে নিউ ইয়র্ক যাচ্ছিল। ওই ফ্লাইটে ২১ জন ক্রু এবং ৩২৬ যাত্রী ছিলেন। গন্তব্যস্থল নিউ ইয়র্ক জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছনোর ৪৫ মিনিট আগে আটলান্টিক মহাসাগরের উপরে ভয়ঙ্কর টার্বুলেন্সের মুখে পড়ে উড়োজাহাজটি। টার্বুলেন্সের আঘাতে যাত্রীদের অনেকেই চোট পান। অবশ্য নিরাপদে যাত্রীদের নিয়ে নিউ ইয়র্ক বিমানবন্দরে অবতরণ করে বিমানটি। পরে আহতদের যাত্রীদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

নিউ ইয়র্ক ও নিউ জার্সির বন্দর কর্তৃপক্ষের একজন মুখপাত্র স্টিভ কোলম্যান বলেছেন, ওই ঘটনায় একজন ফ্লাইট অ্যাটেন্ডেন্টের পা ভেঙ্গে গেছে।

তিনি বলেন, বোয়িং ৭৭৭ মডেলের ওই বিমানটিতে ৩২৬ জন যাত্রী ও ২১ জন ক্রু ছিলেন। অবতরণের ৪৫ মিনিট আগে আটলান্টিক মহাসাগরের উপর থাকার সময় বিমানটিতে এই টার্বুলেন্স হয়।

কোলম্যান আরও বলেন, ওই ঘটনার পর বিমানবন্দরের কার্যক্রম ব্যাহত হয়নি। এদিকে এই ঘটনার পর তাৎক্ষণিক কোনও মন্তব্য করতে রাজি হয়নি টার্কিশ এয়ারলাইন্স।

আরো পড়ুন:

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh