• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানের এক নম্বর শত্রু ইসরায়েল: পাকিস্তানি মন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক

  ০৯ মার্চ ২০১৯, ১৩:৪৮

পাকিস্তানের সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী আলী মুহাম্মাদ খান বলেছেন, তার দেশ কখনও ইসরায়েলকে স্বীকৃতি দেবে না। এর কারণ হিসেবে তিনি ইসরায়েলকে পাকিস্তানের প্রধান শত্রু হিসেবে উল্লেখ করেছেন।

আলী মুহাম্মাদ খান বৃহস্পতিবার পাকিস্তান পার্লামেন্টের অধিবেশনে বলেন, আমরা কখনও ইসরায়েলকে স্বীকৃতি দেবো না। ইসরায়েল পাকিস্তানের এক নম্বর শত্রু।

পাকিস্তানের সাবেক সামরিক শাসক পারভেজ মুশাররফের একটি মন্তব্যের বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে আলী মুহাম্মাদ খান এ মন্তব্য করেন।

সংযুক্ত আরব আমিরাতে স্বেচ্ছা নির্বাসনে থাকা জেনারেল মুশাররফ সম্প্রতি দুবাইয়ে এক সংবাদ সম্মেলনে পাকিস্তানের চির প্রতিদ্বন্দ্বী ভারতকে মোকাবিলা করার লক্ষ্যে তেল আবিবের সঙ্গে সম্পর্ক স্থাপনের জন্য ইসলামাবাদের প্রতি আহ্বান জানান।

কিন্তু পাকিস্তানের প্রতিমন্ত্রী আলী মুহাম্মাদ খান জেনারেল মুশাররফের এই আহ্বান প্রত্যাখ্যান করেন। তিনি বলেন, ইসরায়েলকে স্বীকৃতি না জানানোর ব্যাপারে পাকিস্তানি জনগণ তাদের ঐক্যবদ্ধ অবস্থানে অটল রয়েছে। তিনি স্পষ্ট ভাষায় বলেন, এমনকি যারা ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনের ব্যাপারে আলোচনা করতে চায় পাকিস্তানি জনগণ তাদেরকে কঠোরভাবে প্রতিহত করবে।

পাকিস্তানি এই মন্ত্রীর এ বক্তব্যের আগে জাতিসংঘে নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত মালিহা লোধি ফিলিস্তিনের প্রতি তার দেশের প্রতিশ্রুতির কথা তুলে ধরে তেল আবিবের সঙ্গে সম্পর্ক স্থাপনের বিষয়টি নাকচ করে দিয়েছিলেন।

এছাড়া পাকিস্তান পিপলস পার্টির নেতা ও সিনিয়র সংসদ সদস্য সাইয়্যেদ খুরশিদ আহমেদ শাহ সম্প্রতি বলেছেন, ইসরায়েলকে স্বীকৃতি দেয়ার মতো ভুল প্রধানমন্ত্রী ইমরান খান করবেন না।

আরও পড়ুন

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলি হামলার প্রতিশোধের বিষয়ে যা জানাল ইরান
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর
X
Fresh