• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হিন্দুদের প্রতি কোনও ধরনের অন্যায় সহ্য করবো না: ইমরান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ মার্চ ২০১৯, ২৩:০৫
ছবি: পাকিস্তান-ভিত্তিক গণমাধ্যম ‘জিওটিভি’

আমরা হিন্দুদের প্রতি কোনও ধরনের অন্যায় সহ্য করবো না বলে মন্তব্য করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

শুক্রবার দেশটির সিন্ধু প্রদেশের থারপারকার জেলার ছাছরো শহরে একটি জনসমাবেশে তিনি এই মন্তব্য করেন বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম ‘ডন’।

ইমরান খান বলেন, আজ আমি এখানে আপনাদেরকে বলতে এসেছি আমার সরকার পূর্ণ সংহতি নিয়ে আমাদের হিন্দু সম্প্রদায়ের সঙ্গে আছে। পাকিস্তানের যেকোনো সংখ্যালঘু সম্প্রদায়কে দেশের নাগরিক হিসেবে সমান অধিকার দেয়া আমাদের দায়িত্ব।

এক্ষেত্রে কোনও ধরনের বৈষম্যকে মেনে নেয়া হবে না বলেও উল্লেখ করেন তিনি।

এই জনসমাবেশে পাকিস্তানের প্রধানমন্ত্রী থারপারকার জেলাবাসীদের জন্য একটি হেলথ প্যাকেজ ঘোষণা করেন, যার অধীনে এক লাখ ১২ হাজার পরিবারকে ‘ইনসাফ হেলথ কার্ড’ সরবরাহ করা হবে।

তিনি বলেন, এই অঞ্চলে দুটি আধুনিক ভ্রাম্যমাণ হাসপাতাল এবং চারটি অ্যাম্বুলেন্স সরবরাহ করা হবে। যদি কোনও পরিবারের কেউ অসুস্থ হয়, তবে এই হেলথ কার্ড দেখিয়ে তার পছন্দ মতো যেকোনো হাসপাতাল থেকে চিকিৎসা নিতে পারবে। তাদের জন্য আছে সাত লাখ ২০ হাজার রুপি।

তিনি আরও বলেন, ক্ষমতায় আসার পেছনে আমার প্রাথমিক প্রেরণাটি ছিল পাকিস্তানের জনগণকে দারিদ্র্যমুক্ত করা। থারপারকার সবচেয়ে বেশি দারিদ্র্যক্লিষ্ট জায়গা। এই কারণেই আমি এখানে আসার সিদ্ধান্ত নিয়েছি।

এসময় আরও উপস্থিত ছিলেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি এবং প্রদেশটির সাবেক মুখ্যমন্ত্রী ড. আরবাব গুলাম রহিম।

আরও পড়ুন :

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
পাকিস্তানে রোজার মাসে ছিনতাই-ডাকাতির ঘটনায় ১৯ মৃত্যু
X
Fresh