• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘পাকিস্তান থেকে জঙ্গিরা ভারতে হামলার পরিকল্পনা করছে’

আন্তর্জাতিক ডেস্ক

  ০৬ মার্চ ২০১৯, ১৪:৪৬
ভারতীয় নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল সুনীল লানবা

ভারতীয় নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল সুনীল লানবা বলেছেন, পাকিস্তান থেকে জঙ্গিরা সমুদ্র পথে ভারতের ওপর হামলা চালানোর পরিকল্পনা করছে। মঙ্গলবার দিল্লিতে ভারত ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল নিয়ে আলোচনায় আন্তর্জাতিক বিশেষজ্ঞদের সামনে বক্তব্য প্রদানকালে তিনি এই মন্তব্য করেন।

দশ বছর আগে ২৬/১১ তে মুম্বাইয়ে হামলার সময় জঙ্গিরা ভারতের মাটিতে ঢুকে ছিল জলপথে। পাকিস্তানের করাচি থেকে জলপথকেই নিরাপদ মনে করে মুম্বাইয়ে ঢুকে হত্যালীলা চালায় কাসাবসহ একাধিক জঙ্গি। সেই একই ছকে পাকিস্তানের জঙ্গি গোষ্ঠীগুলো ফের ভারতের মাটিতে হামলার ছক কষছে। মঙ্গলবার এই দাবি করেছেন দেশের নৌসেনা প্রধান অ্যাডমিরাল সুনীল লানবা।
---------------------------------------------------------------------
আরও পড়ুন : ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচন করবেন না হিলারি
---------------------------------------------------------------------

তিনি বলেন, পাকিস্তানে আশ্রিত জঙ্গি গোষ্ঠীগুলো ভারতকে নির্বিঘ্নে থাকতে দেবে না। ভারত-পাকিস্তানের মধ্যে তারা শান্তি চায় না। সেই কারণেই তারা কাশ্মীরের পুলওয়ামায় আক্রমণ করেছে এবং আরেও আক্রমণের জন্য তৈরি হচ্ছে।

জলপথেও জঙ্গিরা ভারতের ওপর হামলা চালাবে বলে ভারতীয় নৌসেনা বাহিনীর কাছে নির্দিষ্ট খবর আছে দাবি করেন অ্যাডমিরাল লানবা। তিনি বলেন, এজন্য তাদের বিশেষ প্রশিক্ষণ দেয়া হয়েছে। তবে গত ১০ বছরে ভারতও জলপথ অনেকটাই সুরক্ষিত করেছে।

এদিকে মঙ্গলবার পাকিস্তানের নৌবাহিনী দাবি করেছে, তারা ভারতীয় একটি ডুবোজাহাজকে তাড়া করেছে। পাকিস্তানি নৌবাহিনীর মুখপাত্র বলেন, ডুবোজাহাজটিকে স্রেফ তাড়ানো হয়েছে, হামলা করা হয়নি; তার কারণ পাকিস্তান শান্তির নীতি নিয়েছে।

আরও পড়ুন

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘যত জঙ্গি গ্রেপ্তার করেছি, একজনও মাদরাসার ছাত্র নন’
আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম!
ভেঙে গেল ভারত-পাকিস্তানের দুই মেয়ের সম্পর্ক
পাকিস্তানিদের সন্তুষ্ট করতে ভারতবিরোধী জিকির তুলছে বিএনপি : পাটমন্ত্রী
X
Fresh