• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পাকিস্তানে জইশ-ই-মোহাম্মদের প্রধানের ভাই-ছেলেসহ আটক ৪৪

আন্তর্জাতিক ডেস্ক

  ০৫ মার্চ ২০১৯, ২১:০২
ছবি: পাকিস্তানের গণমাধ্যম ‘জিওটিভি’

পাকিস্তানের ‘ন্যাশনাল অ্যাকশন প্ল্যান’র অধীনে জইশ-ই-মোহাম্মদের প্রধান মাসুদ আজহারের ভাই মুফতি আবদুল রউফ এবং ছেলে হামমাদ আজহারসহ বিভিন্ন নিষিদ্ধ সংগঠনের সঙ্গে জড়িত ৪৪ জনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার দেশটির কেন্দ্রীয় সরকার তাদেরকে ‘প্রিভেন্টিভ ডিটেনশনে’(সরকারি আদেশ পালনের জন্য কিংবা পুনরায় অপরাধ করতে প্রতিশ্রুতিবদ্ধ কাউকে আটক করা) নেয় বলে জানিয়েছে পাকিস্তানি গণমাধ্যম ‘জিওটিভি’।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় একটি বিবৃতিতে জানায়, সোমবার অনুষ্ঠিত এক উচ্চ-পর্যায়ের বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। এতে বলা হয়, মন্ত্রণালয়টি সব নিষিদ্ধ সংগঠনের বিরুদ্ধে নেয়া কঠোর পদক্ষেপের পরিমাণ বাড়ানোর সিদ্ধান্ত নেয়।

আরও জানায়, সিদ্ধান্তটি অনুসারে তদন্তের জন্য এই ৪৪ জনকে প্রিভেনশন ডিটেনশনে নেয়া হয়েছে। পরে ‘ন্যাশনাল অ্যাকশন প্ল্যান’ পর্যবেক্ষণের সময় এই পদক্ষেপ অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে ‘ন্যাশনাল সিকিউরিটি কমিটি’।

পাকিস্তানি স্বরাষ্ট্রমন্ত্রী শেহরিয়ার আফ্রিদি এক প্রেস কনফারেন্সে জানান, কোনও বিদেশি চাপ ছাড়া এই পদক্ষেপ নেয়া হয়েছে। নিষিদ্ধ সংগঠনগুলোর বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার ক্ষেত্রে কাউকে পরোয়া করবে না সরকার।

তিনি বলেন, আমরা কাউকে কারও বিরুদ্ধে পাকিস্তানের মাটি ব্যবহার করতে দেবো না। ফলে কোনও শক্তি আমাদের দেশীয় বিষয়গুলোতে হস্তক্ষেপ করতে পারবে না। আমরা আমাদের দায়িত্ববোধ থেকে এই পদক্ষেপ নিয়েছি।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম!
ভেঙে গেল ভারত-পাকিস্তানের দুই মেয়ের সম্পর্ক
পাকিস্তানিদের সন্তুষ্ট করতে ভারতবিরোধী জিকির তুলছে বিএনপি : পাটমন্ত্রী
‘ভারত বর্জনের ডাকে পাকিস্তান আমলের রাজনীতি চালুর চেষ্টা চলছে’
X
Fresh