• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জইশি মোহাম্মদ প্রধানের মৃত্যুর গুঞ্জন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ মার্চ ২০১৯, ২১:৪১

মোস্ট ওয়ান্টেড জইশি মোহাম্মদ জঙ্গি সংগঠনের প্রধান মাসুদ আজহারের মৃত্যু হয়েছে- এমন গুঞ্জন চলছে ভারত-পাকিস্তান দুই দেশেই। রোববার দুপুর থেকে এই খবর ছড়িয়ে পড়ে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার।

বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশেষ করে টুইটার এবং ফেসবুক পোস্টে জইশি মোহাম্মদ প্রধানের মৃত্যুর খবর ভাইরাল হয়। এ ধরনের একাধিক পোস্টে দাবি করা হয়, ওই জঙ্গি নেতার মৃত্যু হয়েছে।

ভারতের একাধিক টেলিভিশন চ্যানেলেও রোববার বিকেল থেকে জঙ্গি নেতার মৃত্যু হয়েছে বলে আলোচনা শুরু করে। তবে তারাও কোনও সূত্র উল্লেখ করেননি। অন্য কোনও সূত্র থেকেও সেই দাবির সমর্থনে কোনও নিশ্চয়তা মেলেনি।

রোববার সন্ধ্যা পর্যন্ত পাক সংবাদমাধ্যমে এ বিষয়ে কোনও সংবাদ প্রকাশ হতে দেখা যায়নি। ভারতের গোয়েন্দাদের একাংশের আশঙ্কা, পাক গোয়েন্দারা পরিকল্পিতভাবে এই মৃত্যু সংবাদ ছড়ানোর চেষ্টা করছেন।

সংবাদ সংস্থা আইএএনএস-ও তাদের রিপোর্টে সামাজিক যোগাযোগ মাধ্যমে মাসুদ আজহারের মৃত্যু নিয়ে গুঞ্জনের কথা উল্লেখ করেছে। কয়েকদিন আগেই পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএন-কে দেয়া সাক্ষাৎকারে বলেন, মাসুদ আজহার পাকিস্তানেই আছেন। তিনি খুবই অসুস্থ এবং বাড়ির বাইরে যেতে পারেন না।

অন্যদিকে পুলওয়ামা হামলার পরেও ভারতীয় গোয়েন্দাদের একাংশ দাবি করেছিল, দীর্ঘদিন ধরেই মোস্ট ওয়ান্টেড মাসুদ আজহার কিডনির অসুখে ভুগছেন এবং কার্যত শয্যাশায়ী। এ কারণে তার মৃত্যুর খবরটি অনেকের কাছে বিশ্বাসযোগ্য হয়ে উঠেছে।

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
X
Fresh