• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কাশ্মীরের জামাত-ই-ইসলামিকে নিষিদ্ধের পর নেতাকর্মীদের সম্পত্তি বাজেয়াপ্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ মার্চ ২০১৯, ১৭:০৯
ছবি: ভারতীয় গণমাধ্যম ‘এনডিটিভি’

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বৃহস্পতিবার জানানো হয়, ‘জামাত-ই-ইসলামি জম্মু অ্যান্ড কাশ্মীর’ আগামী পাঁচ বছর বেআইনি সংগঠন হিসেবে চিহ্নিত হবে। ইতোমধ্যে সংগঠনটির ২০০ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এবার কিছু নেতাকর্মীর সম্পত্তি বাজেয়াপ্ত করে দিয়েছে স্থানীয় প্রশাসন।

শনিবার প্রকাশিত এক প্রতিবেদনে এসব কথা জানায় ভারতীয় গণমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’। মন্ত্রণালয়টির দাবি, সংগঠনটির সদস্যদের সঙ্গে বিভিন্ন সন্ত্রাসবাদী সংগঠনের ঘনিষ্ঠ সম্পর্ক আছে। পুলওয়ামা হামলার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে অনুষ্ঠিত বৈঠকে সংগঠনটিকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত হয়।

তবে সংগঠনটিকে নিষিদ্ধ করায় নেতিবাচক প্রতিক্রিয়া জানিয়েছে কাশ্মীরের দুটি প্রধান দল পিপলস ডেমোক্র্যাটিক পার্টি(পিডিপি) এবং ন্যাশনাল কনফারেন্স।

পিডিপি প্রধান মেহবুবা মুফতি বলেন, কেন্দ্রীয় সরকার এই সংগঠনকে নিয়ে এত অস্বস্তিতে কেন সেটাই বুঝতে পারছি না। যখন চরমপন্থি হিন্দু সংগঠনগুলো দিনের পর দিন ভুল খবর ছড়ায়, তখন তো কেন্দ্রীয় সরকারের কোনও বক্তব্য পাওয়া যায় না। অথচ যে সংগঠন নিরলসভাবে কাশ্মীরের জন্য কাজ করেছে, সেটিকে নিষিদ্ধ করা হলো।

সংগঠনটিকে নিষিদ্ধ করায় অসন্তোষ প্রকাশ করেছেন ন্যাশনাল কনফারেন্সের নেতা আলি মোহাম্মদ সাগরও।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেকোনো মূল্যে সিন্ডিকেট সভা চান বিএসএমএমইউ উপাচার্য
ভারতের উত্তর প্রদেশে নিষিদ্ধ হলো মাদরাসা
বিএসএমএমইউতে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ
বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে নিষিদ্ধ হাসারাঙ্গা
X
Fresh