• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জঙ্গলে বোমা ফেলেছে ভারত, জাতিসংঘে গাছ হত্যার বিচার চাইবে পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ মার্চ ২০১৯, ১২:৩৫

কয়েকদিন আগেই কাশ্মীরে জঙ্গি হামলার প্রতিবাদে জইশে মোহাম্মদের ঘাঁটি লক্ষ্য করে বিমান হামলা চালায় ভারত। এই হামলায় ৩০০ জঙ্গি নিহত হওয়ার দাবি করে তারা। যদিও পাকিস্তান এ দাবি অস্বীকার করে।

অন্যদিকে রয়টার্স, বিবিসি, আলজাজিরাসহ বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম ভারতের ৩০০ জঙ্গি নিহত হওয়ার দাবি অস্বীকার করে। রয়টার্স এক প্রতিবেদনে জানায়, ভারতের বিমান হামলায় একজন গুরুতর আহত হয়েছে। কোনও নিহতের খবর নিশ্চিত করেনি তারা।

রয়টার্সের ওই প্রতিবেদনে আরও বলা হয়, ভারত জইশের ঘাঁটিতে হামলা চালাতে ব্যর্থ হয়েছে। তারা মূলত বোমা ফেলেছে ফাঁকা জায়গায় যেখানে শুধু গাছপালা ছিল। ভারতের এই বোমা হামলায় কিছু গাছপালা উপড়ে গেছে।

অর্থাৎ ভারতের হামলার ক্ষতিগ্রস্ত হয়েছে গাছপালা। এবার এই গাছ হত্যার বিচার চাইবে বলে জানিয়েছে পাকিস্তান। এ সম্পর্কে পাকিস্তান সরকারের জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় জানায়, জঙ্গলে বোমা হামলা চালানোয় জাতিসংঘের কাছে বিচার চাইবে তারা।

এ সম্পর্কে পাকিস্তান সরকারের জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এক টুইটার পোস্টে লেখে, ‘পরিবেশ-সন্ত্রাসবাদ’ বনে বোমা হামলার জন্য ভারতের বিরুদ্ধে জাতিসংঘে অভিযোগ দায়ের করবে পাকিস্তান।

ডি/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
X
Fresh