• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তান অভি নন্দনকে মুক্তি দিচ্ছে জেনেভা কনভেনশন অনুসারে: ভারত

আন্তর্জাতিক ডেস্ক

  ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৩৬
ছবি: ভারতীয় সংবাদ সংস্থা এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল(এএনআই)

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান শান্তির বার্তা হিসেবে আটক পাইলট অভি নন্দনকে আগামীকাল ছেড়ে দেয়া হবে বলে ঘোষণা করলেও জেনেভা কনভেনশন অনুসারে তাকে ছাড়া হচ্ছে বলে দাবি করেছে ভারতীয় এয়ার ফোর্স(আইএএফ)।

বৃহস্পতিবার ভারতের সেনাবাহিনী, বিমানবাহিনী ও নৌবাহিনীর যৌথ সংবাদ সম্মেলনে এয়ার ভাইস মার্শাল আরজিকে কাপুর এই দাবি করেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদ সংস্থা এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল(এএনআই)।

তিনি বলেন, লাইন অব কন্ট্রোলে(এলওসি) পড়ে যাওয়ার পর পাকিস্তানের হেফাজতে থাকা আমাদের পাইলটকে ছেড়ে দেয়ার ঘোষণা শুনে আমরা খুশি। আমরা তাকে ফিরে পাবো জেনে অত্যন্ত খুশি। আমরা এটাকে শুধু জেনেভা কনভেনশনের চুক্তি বাস্তবায়ন হিসেবেই দেখছি।

তিনি আরও বলেন, আমরা যা করতে চেয়েছিলাম, তা করেছি। দেখানোর জন্য আমাদের কাছে প্রমাণও আছে। এসব দেখানোর সিদ্ধান্ত রাজনৈতিক নেতৃত্বের ওপর নির্ভরশীল।

সংবাদ সম্মেলনে মেজর জেনারেল সুরেন্দ্র সিংহ ভারতের সেনাবাহিনীর বিবৃতি পাঠ করেন বলে জানিয়েছে ‘টাইমস অব ইন্ডিয়া’। ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়, পাকিস্তান ভারতের সামরিক ঘাঁটিতে হামলার চেষ্টা করে কিন্তু আমরা তা ব্যর্থ করে দিই।

ইন্ডিয়ান নেভি পাকিস্তানের যেকোন আক্রমণ ঠেকাতে, প্রতিরোধ ও ব্যর্থ করতে প্রস্তুত আছে বলে জানিয়েছেন রিয়ার অ্যাডমিরাল ডিএস গুজরাল।

এর আগে পাকিস্তানের সংসদে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, আমি ঘোষণা করছি যে শান্তির আশায় সমঝোতার প্রথম পদক্ষেপ হিসেবে আগামীকাল আমাদের হেফাজতে থাকা ভারতীয় এয়ার ফোর্স কর্মকর্তাকে ছেড়ে দেয়া হবে।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
X
Fresh