• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তান তোমাদের শত্রু নয়: ভারতকে ওয়াসিম আকরাম

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৫৭

পাকিস্তানের জনপ্রিয় ক্রিকেট তারকা ওয়াসিম আকরাম ভারতের উদ্দেশে বলেছেন, আমরা তোমাদের শত্রু নই। ভারত এবং পাকিস্তানের শত্রু একই। এদের বিরুদ্ধে আমাদের দুই দেশকে একত্রিত হয়ে লড়াই করতে হবে।

বুধবার এক টুইট বার্তায় এসব কথা জানান ওয়াসিম। তিনি টুইটার পোস্টে লেখেন, ভারাক্রান্ত হৃদয়ে ভারতের উদ্দেশে বলছি, পাকিস্তান তোমাদের শত্রু নয়। তোমাদের শত্রুই আমাদের শত্রু। আর কত রক্ত ঝরলে আমরা বুঝবো যে, আমরা একই উদ্দেশে লড়ছি। সন্ত্রাসবাদের বিরুদ্ধে জয় পেতে ভাইদের সহায়তা প্রয়োজন।

প্রসঙ্গত, ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী বোমা হামলায় ভারতীয় আধাসামরিক বাহিনীর অন্তত ৪০ জন সদস্য নিহত হয়। এ নিয়ে ভারতজুড়ে শুরু হয় পাকিস্তানবিরোধী বিক্ষোভ। পরবর্তীতে ভারতের যুদ্ধবিমান পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালাতে গেলে ভারত-পাকিস্তান উত্তেজনা নতুন রূপ নেয়।

গতকাল বুধবার ভারতের দুটি যুদ্ধবিমান গুলি করে ভূপাতিত করে পাকিস্তান। তখন দুজন পাইলটকে জীবিত উদ্ধারের দাবি করে করাচি। এর মধ্যে একজনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে তারা। ভারত শুরুতে পাইলট আটকের বিষয়টি অস্বীকার করলেও শেষ পর্যন্ত স্বীকার করে নেয় এবং বর্তমানে তাদের মুক্তি দাবি করছে নয়াদিল্লি।

ডি/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
X
Fresh