• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

আপনি একজন মহান নেতা: কিমকে ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:৪৯
ছবি: যুক্তরাষ্ট্র-ভিত্তিক গণমাধ্যম ‘সিএনএন’

আমি মনে করি আপনার দেশের অসাধারণ অর্থনৈতিক সম্ভাবনা আছে। আপনার দেশের জন্য একটি অসাধারণ ভবিষ্যৎ আছে, আপনি একজন মহান নেতা। এর জন্য আমরাও সাহায্য করবো।

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে দ্বিতীয় বৈঠক উপলক্ষে বুধবার ভিয়েতনামের রাজধানী হ্যানয়ের মেট্রোপোল হোটেলে পৌঁছে তার উদ্দেশে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এসব কথা বলেন বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র-ভিত্তিক গণমাধ্যম ‘সিএনএন’।

এসময় যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার পতাকার সামনে দাঁড়িয়ে একজন আরেকজনের সঙ্গে হাত মেলান এবং কিছুক্ষণের জন্য কথা বলেন। তাদের ছবি তোলে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো। ট্রাম্প জানান, তিনি একটি ‘খুবই সফল’ সম্মেলনের প্রত্যাশা করছেন।

কিম বলেন, আমরা সব প্রতিবন্ধকতা অতিক্রম করে আজ এখানে মিলিত হয়েছি। জবাবে ট্রাম্প বলেন, ভিয়েতনামে চেয়ারম্যান কিমের সঙ্গী হতে পারা সম্মানের। আমাদের প্রথম সম্মেলন খুবই সফল হয়েছিল।

সাংবাদিকদের উদ্দেশে উত্তর কোরিয়ার নেতা জানান, প্রথম এবং আজকের এই সম্মেলনের মধ্যে ‘অনেক চিন্তাভাবনা, প্রচেষ্টা ও ধৈর্য্য’ ছিল। প্রথম সম্মেলনের পর অনেকেই যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়া সম্পর্ককে ভুলভাবে ব্যাখ্যা করে। তিনি আশা করেন এই সম্মেলনকে সবাই স্বাগত জানাবে।

এরপর ডোনাল্ড ট্রাম্প ও কিম জং উন একসঙ্গে নৈশভোজে অংশগ্রহণ করেন। এসময় ট্রাম্প মজা করে বলেন, একটি সুন্দর ব্যক্তিগত নৈশভোজের সঙ্গে কোনও কিছুরই তুলনা হয় না। ছবিতে কিম ও তাকে ভালো দেখাচ্ছে কিনা সাংবাদিকদের কাছে জানতে চান ট্রাম্প।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
ইরানের হামলার জবাব যেভাবে দিতে পারে ইসরায়েল!
গ্লোবাল এন্টারপ্রেনারশিপ বুটক্যাম্পে যোগ দিতে যুক্তরাষ্ট্র গেলেন আস্থা গ্রুপের সিইও
ইরানের ৭২ ঘণ্টার নোটিশের বিষয়টি অস্বীকার যুক্তরাষ্ট্রের
X
Fresh