• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানে জরুরি সতর্কতা, বিমান চলাচল বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২৯

পাকিস্তানের আকাশসীমায় আনুষ্ঠানিকভাবে বাণিজ্যিক ফ্লাইট বন্ধ ঘোষণা করেছে দেশটির বেসামরিক বিমান কর্তৃপক্ষ। বুধবার এক টুইটের মাধ্যমে এ ঘোষণা দেয় তারা। খবর দ্য ডনের।

এর আগে পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগের মহাপরিচালক নিরাপত্তার কারণে দেশটির আকাশসীমা বন্ধ করে দেয়ার কথা স্বীকার করার পর বেসামরিক বিমান কর্তৃপক্ষ এই ঘোষণার কথা জানালো।

ফ্লাইট পর্যবেক্ষণ করে এমন একটি ওয়েবসাইট ফ্লাইট রাডার ২৪ জানিয়েছে, বেসামরিক বিমান কর্তৃপক্ষ যখন এই ঘোষণা দেয় তখন পাকিস্তানের আকাশসীমা প্রায় খালি ছিল।

এর আগে পেশোয়ারের বাচা খান আন্তর্জাতিক বিমানবন্দরের একজন কর্মকর্তা ডননিউজটিভিকে জানান, সেখানে সাময়িক সময়ের জন্য বাণিজ্যিক ফ্লাইট বন্ধ রাখা হয়েছে। জরুরি সতর্কতা জারি করা হয়েছে উল্লেখ করে ওই কর্মকর্তা বলেন, বাণিজ্যিক কর্মকাণ্ডের জন্য পুনরায় চালু হওয়ার আগে বিমানবন্দর সামরিক বাহিনী ব্যবহার করবে।

তিনি বলেন, সব বেসামরিক ফ্লাইটের কার্যক্রম স্থগিত করা হয়েছে। লাহোর ও করাচি বিমানবন্দরগুলো থেকেও একই ধরনের খবর পাওয়া গেছে।

এর আগে করাচি বিমানবন্দরের সূত্রগুলো ডননিউজটিভিকে জানায়, নিয়ন্ত্রণরেখায় উত্তেজনার কারণে দিল্লিগামী পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স (পিআইএ) ফ্লাইট পিকে-২৭০ বাতিল করা হয়েছে।

লাহোর থেকে ম্যানচেস্টারগামী পিআইএ’র আরেকটি ফ্লাইট পিকে-৭০৯ বাতিল করা হয়েছে বলেও জানা গেছে।

এদিকে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, ভারতের পাঞ্জাব এবং অধিকৃত জম্মু ও কাশ্মীরে বেসামরিক বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেসব এলাকায় বুধবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 
যে কারণে ১০ মিনিট বন্ধ ছিল মেট্রোরেল
বশেমুরবিপ্রবিতে ভার্চ্যুয়ালি ক্লাস, বন্ধ থাকবে সকল পরীক্ষা
তিন দিনের সফরে ইরানের প্রেসিডেন্ট পাকিস্তানে 
X
Fresh