• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

দুটি ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিত করেছে পাকিস্তান, আটক ১

আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:১০

গুলি করে দুটি ভারতীয় যুদ্ধবিমান বিধ্বস্ত করার খবর নিশ্চিত করেছে পাকিস্তান। বুধবার পাকিস্তান জানায়, তারা ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে বিমান হামলা চালিয়ে দুটি ভারতীয় বিমান ভূপাতিত করেছে।

এসময় একজন ভারতীয় পাইলটকে আটক করা হয়েছে বলেও জানিয়েছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, পাকিস্তানের বিমানবাহিনী পাকিস্তানের আকাশসীমা থেকে নিয়ন্ত্রণরেখার ওপারে বিমান হামলা চালিয়েছে।

পাকিস্তানের সেনাবাহিনী জানিয়েছে, ভারতীয় বিমান পাকিস্তানের সীমানায় প্রবেশ করার পর দুটি বিমান ভূপাতিত এবং একজন পাইলটকে আটক করা হয়েছে।

পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর বলেন, পাকিস্তান বিমানবাহিনী দেশটির আকাশসীমায় দুটি ভারতীয় বিমান ভূপাতিত করেছে। একটি বিমান আজাদ জম্মু ও কাশ্মীরে ভূপাতিত হয়েছে এবং অন্যটি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের ভেতর নিয়ন্ত্রণরেখার ওপারে বিধ্বস্ত হয়েছে। এসময় স্থলবাহিনী একজন ভারতীয় পাইলটকে গ্রেপ্তার করেছে।

এর আগে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের শ্রীনগরে একটি ভারতীয় ‍যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার খবর নিশ্চিত করে ভারতীয় কর্মকর্তারা। তারা জানান, আজ বুধবার স্থানীয় সকাল ১০টা ৫ মিনিটে বুদগামের গারেন্ড কালান গ্রামের কাছে একটি উন্মুক্ত স্থানে ওই বিমানটি বিধ্বস্ত হয়।

ভারতীয় কর্মকর্তারা বলছেন, ওই বিমানটি দুই ভাগে ভাগ হয়ে যায় এবং তাৎক্ষণিক আগুন লেগে যায়। যেখানে বিমানটি বিধ্বস্ত হয়েছে সেখানে দুজনের মৃতদেহ দেখা গেছে বলেও জানিয়েছেন তারা।

তবে নিহত ব্যক্তির পরিচয় তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেনি তারা।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তিন দিনের সফরে ইরানের প্রেসিডেন্ট পাকিস্তানে 
পররাষ্ট্রমন্ত্রীর স‌ঙ্গে পাকিস্তানের হাইক‌মিশনারের সাক্ষাৎ
ভারত-পাকিস্তান সিরিজ প্রসঙ্গে রোহিতের সঙ্গে সুর মেলালেন আফ্রিদি
স্ত্রীকে টয়লেট ক্লিনার খাওয়ানোর অভিযোগ তুললেন ইমরান
X
Fresh