• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কাশ্মীরে সেনা-জঙ্গি সংঘর্ষে দুই জঙ্গি নিহত

আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৩৫

ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের সোপিয়ান এলাকায় বুধবার সকালে সেনা-জঙ্গি সংঘর্ষে দুই জইশ জঙ্গি নিহত হয়েছে। ওই এলাকায় এখনও তল্লাশি জারি রেখেছে ভারতীয় সেনাবাহিনী। জানা গেছে, এখনও বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে রয়েছে সোপিয়ানের মিমিন্দারে।

ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, সোপিয়ান এলাকায় জঙ্গিরা লুকিয়ে রয়েছে এমন সুনির্দিষ্ট খবরের ভিত্তিতে এ অভিযান চালানো হয়েছে। বুধবার ভোররাত থেকেই সোপিয়ানের মিমিন্দার এলাকায় তল্লাশি অভিযান শুরু হয়।

ভোররাত থেকে তল্লাশি চলাকালীনই নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে জঙ্গিরা গুলি বৃষ্টি শুরু করে। পাল্টা জবাব দিতে বাধ্য হয় ভারতীয় সেনাও। সেনা-জঙ্গি সংঘর্ষে মৃত্যু হয়েছে দুই জঙ্গির। এই জঙ্গিরা জইশ-ই-মুহাম্মদ গোষ্ঠীর সঙ্গে যুক্ত বলেই জানা গিয়েছে।

মঙ্গলবার বিকেল থেকে জম্মু, রাজৌরি, পুঞ্চের ৫৫টি ভারতীয় চৌকিতে গোলা ছুড়তে শুরু করে পাকিস্তান। এতে পাঁচ ভারতীয় জওয়ান আহত হন।

মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার পর থেকে গোলাগুলি শুরু হয় সোপিয়ানসহ বেশ কয়েকটি জায়গায়। কৃষ্ণঘাঁটি, নওশেরা, পুঞ্চ থেকে আখনুর, কোনও সেক্টরই বাদ যায়নি। ভারতও জবাব দিয়েছে। সীমান্তবর্তী গ্রামের বাসিন্দাদের বাইরে বেরুতে নিষেধ করা হয়েছে।

মঙ্গলবারই পাকিস্তানের বালাকোট সেক্টরে জঙ্গি ঘাঁটিগুলো উড়িয়ে দেয় ভারতীয় বায়ু বিমানবাহিনীর যুদ্ধবিমান। সামরিক সূত্রের দাবি, পুরো অভিযান ২১ মিনিট মতো সময় লাগলেও নিয়ন্ত্রণরেখার ওপারে হামলার স্থায়িত্ব ছিল দেড় মিনিট।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোটদানের রেকর্ড
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
X
Fresh