• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত ‘হামলা’র ভিডিওটি ২০১৬ সালের: পাকিস্তানি গণমাধ্যম

আন্তর্জাতিক ডেস্ক

  ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:৩০
ছবি: পাকিস্তানের গণমাধ্যম ‘জিওটিভি’

ভারতীয় নিউজ চ্যানেলগুলোতে প্রচারিত ‘লাইন অব কন্ট্রোল(এলওসি) পার হয়ে হামলা’র ভিডিওটি তিন বছর আগের। গুগলে সার্চ করে এই তথ্য জানা গেছে বলে জানিয়েছে পাকিস্তানি গণমাধ্যম জিওটিভি।

মঙ্গলবার ভোরে এলওসি লঙ্ঘনকারী ভারতীয় বিমানটিকে পাকিস্তান এয়ার ফোর্স প্রতিহত করে কিন্তু ভারতীয় গণমাধ্যমে সারাদিনই তিন বছর আগের ওই ভিডিওটি প্রচারিত হয় বলে দাবি করা হয় গণমাধ্যমটিতে প্রকাশিত একটি প্রতিবেদনে।

এতে বলা হয়, ২০১৬ সালের ২৩ সেপ্টেম্বর থেকেই ভিডিওটি ইউটিউবে আছে এবং ভারতের ‘সার্জিক্যাল স্ট্রাইক’কে অতিরঞ্জিত করতে এটি ব্যবহার করা হয়েছে। এটি পাকিস্তান এয়ার ফোর্সের নাইট-টাইম ফ্লাইংয়ের একটি ভিডিও।

পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুরের বরাত দিয়ে এতে বলা হয়, আজ ভোরে ভারতীয় সেনাবাহিনীর বিমান এলওসি লঙ্ঘন করে মুজাফফারাবাদ সেক্টর হয়ে অনুপ্রবেশ করে কিন্তু পাকিস্তান এয়ার ফোর্সের প্রতিরোধে ফিরে যেতে বাধ্য হয়।

আরও বলা হয়, জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় একটি ভারতীয় সেনাবাহিনীর গাড়িবহরে স্থানীয় এক যুবকের আত্মঘাতী হামলায় দেশটির ৪০ সৈন্য নিহত হন। এরপর ভারতীয় রাজনৈতিক ও সামরিক নেতাদের একের পর এক হুমকির প্রেক্ষিতে পাকিস্তানের আকাশসীমায় এই অনুপ্রবেশের ঘটনা ঘটলো।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
৮৩৭ আফগান শরণার্থীকে ফেরত পাঠাল পাকিস্তান
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
X
Fresh