• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কিম পৌঁছানোর আগেই নকল কিমকে বিদায় করেছে ভিয়েতনাম

আন্তর্জাতিক ডেস্ক

  ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ২১:০৬
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দ্বিতীয় বৈঠক করতে ইতোমধ্যে ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে পৌঁছেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন। তবে তিনি পৌঁছানোর আগেই নকল কিমকে বিদায় করেছে ভিয়েতনাম কর্তৃপক্ষ।

মঙ্গলবার প্রকাশিত একটি প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে যুক্তরাজ্য-ভিত্তিক গণমাধ্যম বিবিসি। এতে বলা হয়, নকল কিম হিসেবে পরিচিত অস্ট্রেলিয়ান কমেডিয়ান হাওয়ার্ড এক্সের চেহারা অবিকল কিমের মতো এবং তিনি কিমকে নকল করেই জীবিকা নির্বাহ করেন।

কিম ভিয়েতনামে পৌঁছানোর আগে এই অস্ট্রেলিয়ান কমেডিয়ান দেশটিতে বেশ আলোড়ন সৃষ্টি করেন। গত শুক্রবার তিনি হ্যানয়ের রাস্তায় একটি শো করেন। এতে তিনি এবং তার সহচর রাসেল হোয়াইট যথাক্রমে কিম ও ট্রাম্প সেজে সম্মেলনের অভিনয় করেন।

তিনি যেমন কিমের মতো দেখতে, তেমনি তার সহচরও দেখতে অনেকটা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের মতোই। শোতে কিমকে বিদ্রূপ করা হয়। এনিয়ে দেশটির বিভিন্ন গণমাধ্যমে খবরও প্রকাশিত হয়। এতে ক্ষুব্ধ হয় ভিয়েতনাম কর্তৃপক্ষ এবং হাওয়ার্ড এক্সকে দেশটি থেকে বহিষ্কার করা হয়।

তবে রাসেল হোয়াইটের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি ভিয়েতনাম কর্তৃপক্ষ। তিনি ভিয়েতনামেই আছেন। সোমবার ভিয়েতনাম বিমানবন্দর ছাড়ার আগে হাওয়ার্ড এক্স সাংবাদিকদেরকে বলেন, উত্তর কোরীয়দের কোনও রসবোধ নেই। তারা জানে না যে বিদ্রূপ যেকোনো স্বৈরাচারের বিরুদ্ধে শক্তিশালী অস্ত্র।

তিনি আরও বলেন, আমি কিমের মতো চেহারা নিয়ে জন্মেছি। এটাই কি আমার অপরাধ?

এর আগে গত বছরের জুনে সিঙ্গাপুরে ট্রাম্প ও কিমের প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। তখন দেশটিতে কিম সেজে আটক হন হাওয়ার্ড এক্স।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
বিশ্ববাজারে কমলো জ্বালানি তেলের দাম
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
যুক্তরাষ্ট্র থেকে দেশে আসা গাঁজার চকলেট-কেক জব্দ, গ্রেপ্তার ৩
X
Fresh