• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভারত-পাকিস্তানকে সংযত থাকার আহ্বান ইইউ, চীন ও অস্ট্রেলিয়ার

আন্তর্জাতিক ডেস্ক

  ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:১৭
ছবি: পাকিস্তানের গণমাধ্যম ‘ডন’

ভারতীয় যুদ্ধবিমান লাইন অব কন্ট্রোল (এলওসি) লঙ্ঘন এবং আজাদ জম্মু ও কাশ্মীরের মুজাফফারাবাদ সেক্টরে বিস্ফোরক বহনকারী ক্ষেপণাস্ত্র ছুড়েছে বলে পাকিস্তানের ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশন্স(আইএসপিআর) দাবি করার পর উভয় দেশকে ‘সংযত থাকার’ আহ্বান জানিয়েছে ইউরোপিয়ান ইউনিয়ন(ইইউ), চীন ও অস্ট্রেলিয়া।

মঙ্গলবার প্রকাশিত এক প্রতিবেদনে ফ্রান্সের বার্তা সংস্থা ‘এএফপি’র বরাত দিয়ে একথা জানায় পাকিস্তানের শীর্ষস্থানীয় গণমাধ্যম ‘ডন’।

এদিন ইইউ মুখপাত্র মাজা কোসিজানসিক সাংবাদিকদের বলেন, আমরা উভয় দেশের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছি। উত্তেজনা না বাড়ানো এবং সব পক্ষের সর্বোচ্চ সংযমই এখন সবচেয়ে বেশি প্রয়োজন বলে মনে করি আমরা।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লু ক্যাং বলেন, আমরা আশা করি যে ভারত ও পাকিস্তান সংযত থেকে এই অঞ্চলকে স্থিতিশীল রাখতে যা করার, তাই করবে। এছাড়া উভয় দেশ পারস্পরিক সম্পর্ক উন্নয়নে আগ্রহী হবে।

অস্ট্রেলিয়ার পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয়ের শেয়ার করা একটি বিবৃতিতে দেশটির সরকার ভারত ও পাকিস্তানকে সংযত, শান্তি ও নিরাপত্তা বিপন্ন করে এমন কোনও কিছু থেকে বিরত এবং শান্তিপূর্ণভাবে সব সমস্যা সমাধানের জন্য আলোচনায় সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়েছে।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেনজীর ও তার পরিবারের নগদ অর্থের তথ্য চেয়েছে দুদক
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
৮৩৭ আফগান শরণার্থীকে ফেরত পাঠাল পাকিস্তান
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
X
Fresh